fbpx

বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ভারত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালয়েশিয়ার বিপক্ষে হারতে হারতে জয় পাওয়ার পরে সেমিফাইনালে ভারতের বিপক্ষে বড় হার দেখল লাল-সবুজের দল। তাতে ফাইনালে ওঠা হলো না সাইফ হাসানদের।

চলমান এশিয়ান গেমস নারী ক্রিকেটে ভারতের কাছে সেমিফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছিল বাংলাদেশের মেয়েদের। এবার পুরুষ ক্রিকেটেও একই প্রতিপক্ষের কাছে হেরে সোনার স্বপ্ন শেষ। বাংলাদেশকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে চলে গেল ভারত।

বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ভারত

আজ (শুক্রবার) জিজিয়াং বিশ্ববিদ্যালয় মাঠে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংস থামে মাত্র ৯৬ রানে। যে রান তুলতে কোনো অসুবিধাই হয়নি ভারতের। মাত্র ৯.২ ওভারে জয় নিশ্চিত করে তারা।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ওভারে মাত্র ৯৬ রান করে। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের চেয়ে বাংলাদেশের ব্যাটসমানদের ব্যর্থতাই বরং বেশি দৃষ্টিগোচর হয়েছে। আউট হওয়া নয় ব্যাটসম্যানই ফিল্ডাদের যেন ক্যাচ প্র্যাকটিস করাচ্ছিলেন। উইকেট টেকিং ডেলিভারি ছাড়াও বাজে শট খেলে আউট হয়েছেন অনেকে। এর মধ্যে অভিজ্ঞ আফিফ হোসেন ধ্রুব ও অধিনায়ক সাইফ হাসানও আছেন।

পাওয়ার প্লেতে মাত্র ২১ রান করে বাংলাদেশ বিনিময়ে ৩ উইকেট দেয়। পাওয়ার প্লে’র পরও রানের গতি বাড়েনি। প্রথম দশ ওভারে মাত্র ৪০ রান ছিল ৪ উইকেটে। প্রথম ৬০ বলে বাংলাদেশ কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি। ওপেনার পারভেজ ইমন দুই ছক্কা মেরেছিল।

বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ভারত
ইনিংসের ১২ তম ওভারে প্রথম চার হয়, এটা কোনো ব্যাটসম্যানের ব্যাটে নয় বাই রান। ১৭ তম ওভারে রাকিবুল হাসান দুই চার হাঁকান। সেই ওভারেই তিনি আউট হন। বাংলাদেশ পুরো ২০ ওভার খেলেছে এটাই তৃপ্তির বিষয় হয়ে দাঁড়ায়। সেটা হয়েছে জাকের আলী অনিকের ব্যাটিংয়ের জন্য। ২৪ রানে অপরাজিত থাকা জাকেরই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

বাংলাদেশের পতন হওয়া নয় উইকেটের মধ্যে সাত উইকেটই ভারতীয় স্পিনারদের বলে। ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট সাই কিশোরের। ওয়াশিংটন সুন্দর দুই; তিলক ভার্মা শাহবাজ, রবি, আর্শদীপ সিং একটি করে উইকেট নেন।

৯৬ রানের জবাবে শূন্য রানে যশস্বী জয়োসোয়াল ফিরলেও বাংলাদেশের এই সংগ্রহ হেসে খেলে পার করেছেন তিলক ও রুতুরাজ গায়কোয়াড়। দুজনের জুটি থেকে এসেছে ৫২ বলে ৯৭ রান। তাতে মাত্র ৯.২ ওভারেই কাঙ্ক্ষিত লক্ষ্য পৌঁছে যায় ভারত। তিলক করেন অপরাজিত ২৬ বলে ৫৫ রান। আর রুতুরাজ অপরাজিত ছিলেন ২৬ বলে ৪০ রান করে।

আগামীকাল সকালে ব্রোঞ্জ পদকের লক্ষ্যে খেলবে সাইফ হাসানের দল। যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকবে আজ দ্বিতীয় সেমিফাইনালের পরাজিত দল- পাকিস্তান অথবা আফগানিস্তান।

Advertisement
Share.

Leave A Reply