fbpx

বাবরের অধিনায়কত্ব কেড়ে নেয়ার পক্ষে নন আফ্রিদি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে বেশ কিছু দিন ধরেই প্রবল সমালোচনা করে আসছে পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। বিশেষ করে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ হারের পর বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়ার দাবি তুলেছেন কামরান আকমল-দিনেশ কানেরিয়াসহ আরো কয়েকজন সাবেক ক্রিকেটার। তবে শহিদ আফ্রিদির মতে, বাবরের অধিনায়কত্ব কেড়ে নেয়া কোনো সমাধান হতে পারে না। বরং অধিনায়কের মানসিকতা পরিবর্তনের মাধ্যমেই টেস্টে সাফল্য পেতে পারে পাকিস্তান।

“অধিনায়ককে সরিয়ে দেয়া কোনো সমাধান হতে পারে না। অধিনায়কের মানসিকতার পরিবর্তন করা জরুরি। পাকিস্তানকে টপ টিম হিসেবে দেখতে চাইলে বাবরের মাইন্ডসেট পরিবর্তন করতেই হবে”-বলছিলেন আফ্রিদি

বাবরের অধিনায়কত্ব কেড়ে নেয়ার পক্ষে নন আফ্রিদি

অধিনায়কত্ব নিয়ে চাপে আছেন বাবর আজম

দলের ব্যর্থতায় শুধুমাত্র বাবর আজমকেই দায়ী করতে নারাজ পাকিস্তান ক্রিকেটের সাবেক এই তারকা। এ প্রসঙ্গে তিনি বলেন, “এটা শুধুমাত্র বাবরের একার ভুল বা দায়িত্ব না। ম্যানেজমেন্টেরও কিছু দায় আছে, কারণ তারা আরো বেশি অভিজ্ঞ। দলের কাছ থেকে তারা কী ধরনের খেলা আশা করে, ক্রিকেটারদের সেটা বোঝানোও তাদের দায়িত্ব।”

ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টে এক সেঞ্চুরি এবং তিন ফিফটিতে ৩৪৮ রান করেন বাবর আজম। তিন ম্যাচে তৃতীয় সর্বোচ্চ রান করলেও প্রশংসার বদলে নিন্দাই জুটেছে পাকিস্তান অধিনায়কের কপালে। দিনেশ কানেরিয়ার মতে, “অধিনায়ক হিসেবে বাবর বিগ জিরো। এই দলের নেতৃত্ব দেয়া তার উচিত না, বিশেষ করে টেস্টে।” অপরদিকে টেস্ট সিরিজ হারের পর কামরান আকমল সমালোচনা করে বলেন, “বেন স্টোকস আর বাবর আজমের অধিনায়কত্বের মধ্যে পার্থক্য দেখুন। এতো বছর দলকে নেতৃত্ব দেয়ার পরও বাবর ম্যাচিউর হতে পারেনি। তার মধ্যে ইতিবাচক কিছুই নেই।”

Advertisement
Share.

Leave A Reply