fbpx

বিপিএল লিগ পর্ব শেষে দেশিরা এগিয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিপিএলের লিগ পর্ব শেষে বাংলাদেশের ক্রিকেটাররাই ব্যাটে-বলে এগিয়ে রয়েছেন। যেখানে অন্যান্য আসরগুলোতে বিদেশিদের ব্যাটে-বলে রাজত্ব করতে দেখা যায়, সেখানে এবারের বিপিএলের চিত্রটা বিপরীত। সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারের দিক থেকে দেশিরা শীর্ষে রয়েছেন। আসর শুরুর আগে যাদের এই তালিকায় প্রত্যাশা করা হয়নি তারাই দেখিয়ে যাচ্ছেন একের পর এক চমক।

চোটের কারণে বিপিএলের মাঝপথে দুই ম্যাচ খেলতে না পারা সিলেট স্ট্রাইকার্সের তৌহিদ হৃদয় আছেন রান সংগ্রাহকের তালিকায় সবার শীর্ষে। ১৪৬.৫১ স্ট্রাইকরেটে ৪৭.২৫ গড়ে ১০ ম্যাচে ৩৭৮ রান করেছেন তিনি। অন্যদিকে গেলো আসরে দল না পাওয়া নাসির হোসেন উইকেট শিকারির তালিকায় রয়েছেন সবার উপরে। ১৪.০৬ গড়ে ৬.৮১ ইকোনমিতে ১২ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।

শুধু তৌহিদ-নাসিরই নয়, ব্যাট বলে দাপট দেখানো শীর্ষে পাঁচ-এর চারজন ব্যাটার ও তিনজন বোলারই দেশী ক্রিকেটার। ব্যাটিংয়ে তালিকার দুই নম্বরে নামটা ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানের। ১২ ম্যাচে তিনি করেছেন ৩৭৫ রান। স্ট্রাইকরেট ১৭৪.৪১ এবং গড় ৪১.৬৬।

তালিকার তিন নম্বরে রয়েছেন সিলেটের নাজমুল হোসেন শান্ত। সাকিবের থেকে এক রানে পিছিয়ে থাকা শান্ত করেছেন ১২ ম্যাচে ৩৭৪ রান। গড় ৩৭.৪০, স্ট্রাইকরেট ১১০.৬৫। বল হাতে দাপট দেখানো নাসির হোসেন ব্যাটেও দারুণ। রান তালিকায় রয়েছেন চার নম্বরে। ৪৫.৭৫ গড়ে, ১২০ স্ট্রাইকরেটে ১২ ম্যাচে করেছেন ৩৬৬ রান।

বোলিংয়ে শীর্ষে পাঁচে চারজন না থাকলেও রয়েছেন তিনজন। দেশিদের মধ্যে নাসিরের পরে রয়েছেন যথক্রমে হাসান মাহমুদ ও তানভীর ইসলাম। ২২.৯৩ গড়ে ৭.৬৭ ইকোনমিতে ১২ ম্যাচে ১৫ উইকেট নিয়ে তালিকার তিন নম্বরে রয়েছেন হাসান। চার নম্বরে রয়েছেন তানভীর। ৬.২০ ইকোনমিতে ১৭.৭১ গড়ে ১০ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন এই স্পিনার।

Advertisement
Share.

Leave A Reply