fbpx

বিশ্বকাপে যে খেলতে পারব কয়েক মাস আগেও ভাবিনি: হেলস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শৃঙ্খলা ভঙ্গের দায় আর ডোপ টেস্টে পজিটিভ হয়েই বাদ পড়েছিলেন দল থেকে। নিয়মিত ওপেনার জনি বেয়ারস্টো ইনজুরিতে পড়ায় সেই হেলসকেই আবার বিশ্বকাপ দলে ডাকে ইংল্যান্ড। কিন্তু এই ব্যাটার শুধু ফিরলেনই না, ফাইনালে তুললেন দলকে। বৃহস্পতিবার অ্যাডিলেডে ভারতের বিপক্ষে হেলস খেলেছেন ৪৭ বলে ৮৬ রানের অপরাজিত ইনিংস।

বছরখানেক আগেও হেলসের আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল হুমকির মুখে। দুই দুইবার ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন, ইনিংশদের সাবেক ক্যাপ্টেন ইয়ন মর্গ্যান তার ব্যাপারে অভিযোগ করেছিলেন ইসিবির কাছে। হেলস নাকি মোটেও দলের পরিকল্পনা অনুযায়ী খেলতে চান না এবং কারও কথার গুরুত্ব দেন না। সে-যাইহোক, গুঞ্জন আছে বর্তমান অধিনায়ক জশ বাটলারের সঙ্গে সম্পর্ক ভালো থাকায় আবারও জাতীয় দলে সুযোগ পেয়েছেন হেলস।

বিশ্বকাপের শুরু থেকেই ধারাবাহিক ছিলেন, বিশেষ করে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে তার ব্যাটে রান এসেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫২, শ্রীলঙ্কার বিপক্ষে ৪৭ আর বৃহস্পতিবার চেনা অ্যাডিলেডে ভারতের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে খেললেন স্মৃতিতে অম্লান হয়ে থাকার মতো এক ইনিংস।

ম্যাচ শেষে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরষ্কার হাতে নিয়ে হেলস বলেন, “বড় মঞ্চে পারফর্ম করা সবার জন্য ভিন্ন অনুভূতি। আমার পারফর্ম্যান্সে আমি খুশি। অ্যাডিলেড আমার খুবই পছন্দের ভেন্যু; ব্যাটারদের জন্য দুনিয়ার অন্যতম সেরা উইকেট। বিশ্বকাপে যে খেলতে পারব তা কয়েক মাস আগেও ভাবিনি। দেশের হয়ে খেলার সুযোগ পেয়ে খুবই ভাল লাগছে। অপরদিকে বাটলারও আজ অসাধারাণ ব্যাট করেছে”।

Advertisement
Share.

Leave A Reply