fbpx

 বিশ্বকাপ জেতার পর কেন গোলপোস্টের জাল কেটেছিল মেসিরা?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

৩৬ বছরের শিরোপা খরা ঘুচিয়ে অবশেষে বিশ্বকাপের সোনালী ট্রফি ঘরে তোলে মেসির আর্জেন্টিনা। ট্রফি হাতে নিয়ে পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেন আর্জেন্টাইন তারকারা। কাতারের লুসাইল স্টেডিয়াম যেন তখন এক টুকরো আর্জেন্টিনা। আনন্দ যেন শেষ হইয়াও হইলো না শেষ।

এর মাঝেই দেখা গেল, যে গোল পোস্ট থেকে টাইব্রেকার জিতেছিল আলবিসেলেস্তেরা, সেই দিকের পোস্টের জাল কেটে ফেলছেন তারা। সবশেষে সেই জাল পুড়িয়ে নিজেদের সঙ্গে নিয়ে গেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

এমন অভিনব সেলিব্রেশন এর আগে কেউ কখনো দেখেনি। কিন্ত কেনইবা গোল পোস্টের জাল কাটলো আকাশি-নীলরা? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে অদ্ভুত এক কারণ সামনে এসেছে। যা শুনলে আপনি নিজেই অবাক হবেন।

 বিশ্বকাপ জেতার পর কেন গোলপোস্টের জাল কেটেছিল মেসিরা?

বলা হয়ে থাকে, ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনা বেশ কুসংস্কারচ্ছন্ন। তাদের বিশ্বাস, যে কোন ক্ষেত্রেই যেটা দিয়ে শুভ কোনও কিছুর উদযাপন হবে, উদযাপন শেষে সেটা পুড়িয়ে তার ছাইটা তারা সঙ্গে রাখবে। এটি নাকি তাদের জন্য শুভকর।

বিশ্বকাপ জয়ের পর ঠিক এটাই করেছে টিম আর্জেন্টিনা। টাইব্রেকারের সময়ে যেদিকের গোলপোস্টে এমিলিয়ানো মার্টিনেজ ফ্রান্সের পেনাল্টি সেভ করেছিলেন, সেই দিকের জালই তারা কেটে নিয়ে গেছেন। পরে নাকি সেটি পুড়িয়ে তার ছাই সংরক্ষণ করেছেন।

 বিশ্বকাপ জেতার পর কেন গোলপোস্টের জাল কেটেছিল মেসিরা?

আলবিসেলেস্তেদের বিশ্বাস, যেহেতু এই গোল সেভের কারণেই তারা শিরোপা লাভ করেছে, তাই এই গোলপোস্টের জাল পুড়িয়ে সেই ছাই সঙ্গে রাখাটা তাদের জন্য শুভকর। এটা নিয়ে বিস্তারিত একটি টুইটও করেছে ফিফা।

 বিশ্বকাপ জেতার পর কেন গোলপোস্টের জাল কেটেছিল মেসিরা?

১৮ ডিসেম্বর কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সের সঙ্গে ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা। খেলার প্রথমার্ধে মেসির পেনাল্টি ও ডি মারিয়ার গোলে আকাশি-সাদারা এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে দলকে একাই সমতায় ফেরান এমবাপ্পে। শেষ পর্যন্ত এই খেলা টাইব্রেকারে গিয়ে ঠেকে। যেখানে মার্টিনেজের অসাধারন নৈপূণ্যে সোনালী ট্রফি জেতার স্বাদ পায় আর্জেন্টিনা।

Advertisement
Share.

Leave A Reply