fbpx

বিশ্বচ্যাম্পিয়ন বধে কি বৃষ্টি বাধা হবে সাকিবদের?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচে ধর্মশালার আউটফিল্ড নিয়ে কম সমালোচনা হয়নি। যদিও গতকালের আগে পর্যন্ত সেখানে বেশ ঝকঝকে আবহাওয়াই ছিলো। কিন্তু ধর্মশালায় সোমবারের ঝড়ো বৃষ্টির পর মাঠ নিয়ে আবারও চিন্তা বেড়েছে।

বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে নামার আগে মাঠ নিয়ে বেশ চিন্তিত বাংলাদেশ-ইংল্যান্ড দুই দলই। ইংল্যান্ডের সঙ্গে ডে ম্যাচ, খেলা শুরু হওয়ার কথা স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় সকাল ১১টা)। আগের রাতে বৃষ্টি যেকোনো মাঠেই পরের দিন খেলা নিয়ে সংশয় জাগায়। খেলা হলেও নির্ধারিত সময়ে শুরু হবে কি না, ওভার কমবে কিনা —এসব প্রশ্ন প্রাসঙ্গিক।

শেষ পর্যন্ত যদি খেলা হয়ও, বাড়তি স্পিনার খেলানোর পরিকল্পনা থেকে হয়তো সরে আসতে হবে বাংলাদেশকে। ইংল্যান্ড তাদের গেমপ্ল্যান কতটা বদলাবে তাও বলা যাচ্ছে না। তবে তাদের থেকে বাংলাদেশ যে বেশি চিন্তিত এই মাঠ নিয়ে তা পরিষ্কারভাবেই বলা যায়।

বিশ্বচ্যাম্পিয়ন বধে কি বৃষ্টি বাধা হবে সাকিবদের?

ধর্মশালা মাঠ

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। অপরদিকে নিউজিল্যান্ডের কাছে হেরে নিজেদের শিরোপা জয়ের পথ শুরু করেছে ইংল্যান্ড। আফগানদের হারিয়ে আত্মবিশ্বাসী টাইগাররা মুখোমুখি হবে বিপর্যস্ত অথচ আহত গেরিলা ইংল্যান্ডের। তবে ইংলিশদের হারিয়ে প্রতিযোগিতায় জয়রথ অব্যাহত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ লাল-সবুজ জার্সিধারীরা।

ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত বাংলাদেশ ও ইংল্যান্ড মোট ২৪টি ম্যাচে মুখোমখি হয়েছে। দুদলের মাঠের লড়াইয়ে যোজন ব্যবধানে এগিয়ে রয়েছে ইংলিশরা। বাংলাদেশের বিপক্ষে ১৯ বার জিতেছে জস বাটলারের দল। অন্যদিকে মাত্র ৫ বার জয়ের দেখা পেয়েছে সাকিব বাহিনী। তবে সাম্প্রতিক দুদলের সাক্ষাতে ঘরের মাটিতে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজে হারানোর কৃতিত্ব দেখিয়েছে টাইগররা। ১৯ ওয়ানডের জয়ের মধ্যে প্রথমে ব্যাট করে ৬ বার জিতেছে থ্রি লাইন্সরা। আর ১৩ বারই রান তাড়া করে জিতেছে ইংল্যান্ড। যেখানে বাংলাদেশ রান তাড়া করার সময় মাত্র ১ বার এবং প্রথমে ব্যাট করে ৪ বার জিতেছে।

Advertisement
Share.

Leave A Reply