fbpx

বেতিসের বিপক্ষে ইউনাইটেডের বড় জয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউরোপা লিগের “রাউন্ড অফ সিক্সটিনের” প্রথম লেগে ঘরের মাঠে রিয়াল বেতিসকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর এতেই কোয়ার্টার ফাইনালের পথে অনেকটা এগিয়ে গেল তারা।

ওল্ড ট্রাফোর্ডে এদিন ম্যানইউর হয়ে একটি করে গোল করেছেন মার্কাস রাশফোর্ড, অ্যান্তোনি, ব্রুনো ফার্নান্দেজ ও ওয়াউট ওয়েগহোর্স্ট। এছাড়াও বেতিসের হয়ে একমাত্র গোলটি  করেছেন আয়োজে পেরেজ।

হোম গ্রাউন্ডে এদিন শুরু থেকেই দাপুটে ছিল এরিক টেন হাগের দল। ম্যাচের প্রায় পুরো সময়ই আধিপত্য বিস্তার করে খেলছিল তারা। ম্যাচের ৫৭ শতাংশ সময় বল দখলে রেখেছিল রেড ডেভিলরা যেখানে মোট ২৫টি শট নেয় তারা। এর মধ্যে অনটার্গেট  শট ছিল ১৩ টি। অপরদিকে বেতিসের নেয়া ৬টি শটের মধ্যে মাত্র দুইটিই ছিল লক্ষ্যে।

প্রথমার্ধে কিছুটা লড়াই করেছিল বেতিস। তবে ম্যাচের ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে তারা, ম্যানইউকে লিড এনে দেন রাশফোর্ড। বুলেট শটে তিনি পরাস্ত করেন বেতিস গোলরক্ষক ক্লাউদিও ব্রাভোকে, যার ফলে গোল উৎসবে মেতে ওঠে পুরো ওল্ড ট্রাফোর্ড।

তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রেড ডেভিলরা। ম্যাচের ৩২ মিনিটেই জুয়ানমির বাড়ানো বলে গোল করে বেতিসকে সমতায় ফেরান আয়োজি পেরেজ। এরপরে দুই দলই লিড নেয়ার চেষ্টা করতে থাকলেও প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।তবে এরপরের গল্পটা শুধুই ম্যানচেস্টার ইউনাইটেডের।

বিরতির পর ওল্ড ট্রাফোর্ডে আবারও দর্শকদের মধ্যে উচ্ছ্বাস ফেরান অ্যান্তোনি, ডি বক্সের বাইরে থেকে নেয়া এক দারুণ শটে গোল করেন তিনি। লিড দ্বিগূন করতে বেশি সময় নেয়নি রেড ডেভিলরা, ম্যাচের ৫৮ মিনিটে  লুক শর ক্রস দুর্দান্ত এক হেডে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। যার ফলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যানইউ।

ম্যাচের ৭৬ মিনিটে গোলের একটি দারুণ সুযোগ মিস করেন ওয়েগহোর্স্ট, গোলবারের সামনে বল পেয়েও জালে জড়াতে পারেননি তিনি। তবে এর ছয় মিনিট পর এই ডাচ স্ট্রাইকারের গোলেই ৪-১ এ এগিয়ে যায় ইউনাইটেড। ৮২ মিনিটে ম্যাকটোমিনের নেয়া এক শট ফিরিয়ে দেন ব্রাভো। সেই ফিরতি বল ক্লিয়ার করতে পারেননি কোনো বেতিস ডিফেন্ডার। গোলবারের সামনে পেয়ে বল পেয়েই জালে জড়ান ওয়েগহোর্স্ট।

আর এতেই ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৬ মার্চ রাউন্ড অফ সিক্সটিনের  দ্বিতীয় লেগে ম্যানইউকে আতিথেয়তা দেবে বেতিস।

Advertisement
Share.

Leave A Reply