fbpx

ভারতীয় নারী ক্রিকেটারদের প্রশংসায় কোহলি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছে ভারত। আর এতাই উচ্ছ্বসিত হয়ে ভারতের মেয়েদের প্রশংসা ভাসিয়েছেন ভিরাট কোহলি।

ইন্সটাগ্রামে তিনি লিখেছেন, ‘এমন প্রেশার সিচুয়েশনে কি দারুণ খেলেছে আমাদের মেয়েরা! প্রত্যেক টুর্নামেন্টেই আগের থেকে ভালো করছে মেয়েদের দল এবং তা পুরো জেনারশনকেই অনুপ্রাণিত করছে। তারা নারী ক্রিকেটকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছে। সৃষ্টিকর্তা তোমাদের মঙ্গল করুক’

রবিবার(১২ ফেব্রুয়ারি) পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে ভারত। টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। দলীয় ৪২ রানের মধ্যেই দুই ওপেনার জাভেরিয়া খান এবং মুনীবা আলীর উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। দলীয় ৬৮ রানের মধ্যে যখন ৪ উইকেট হারায়  পাকিস্তান। তবে উইকেটের অপর প্রান্ত থেকে পাক মেয়েদের রানের চাকা সচল রেখেছিলেন অধিনায় বিসমাহ মারুফ (৬৮)। তার সঙ্গে দলের হাল ধরেন আরেক ব্যাটার আয়েশা নাসিম (৪৭)। তাঁদের দুই জনের ৪৭ বলে ৮১ রানের জুটির উপর ভর করে ১৪৯ রানের লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

পাকিস্তানের দেয়া ১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই রানের চাকা সচল রেখে ব্যাট করতে থাকেন ভারতের দুই ওপেনার ইয়াসতিকা ভাটিয়া এবং শেফালি ভর্মা। দলীয় ৩৮ রানে আউট হন ইয়াসতিকা (১৭)। দলীয় ৬৫ রানে আউট হন আরেক ওপেনার শেফালি (৩৩)। এরপরই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করতে থাকেন দুই ব্যাটার জিমাইমাহ রড্রিগস (৫৩) এবং হরমনপ্রীত কর (১৬)। দলীয় ৯৩ রানে হরমনপ্রীত আউট হলেও রিচা ঘোষের ২০ বলে ৩১ রানের উপর ভর করে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারতের মেয়েরা।

 

Advertisement
Share.

Leave A Reply