fbpx

ভুটানকে ৮ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নেপালে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে আজ দিনের প্রথম সেমিফাইনালে বাংলাদেশ ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে  ভুটানকে।

দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে পৌঁছে গেল বাংলাদেশ। আগামী ১৯ সেপ্টেম্বর ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত ও নেপালের মধ্যে জয়ী দল।

এর আগে ২০১৬ সালে শিলিগুড়ি সাফের ফাইনালে খেলেন সাবিনা খাতুনেরা। সেবার সেমিফাইনালে বাংলাদেশ ৬-০ গোলে হারায় মালদ্বীপকে।

ফাইনালে ওঠার এই ম্যাচে সাবিনা হ্যাটট্রিক করেছেন। ১টি করে গোল করেছেন সিরাত জাহান, ঋতুপর্ণা চাকমা, কৃষ্ণা রানি সরকার, মাসুরা পারভীন ও তহুরা খাতুন। ভুটানের বিপক্ষে এখন পর্যন্ত সব মিলিয়ে ৮টি গোল করলেন সাবিনা। জাতীয় দলের হয়ে সাবিনার গোলসংখ্যা ৩২। চলতি সাফে এটা সাবিনার দ্বিতীয় হ্যাটট্রিক। প্রথম হ্যাটট্রিক পাকিস্তানের বিপক্ষে।

প্রতিপক্ষ হিসেবে ভুটানের বর্তমান র‌্যাঙ্কিং ১৭৬, বাংলাদেশের ১৪৭। ফাইনালে ওঠার পথে টুর্নামেন্টের গ্রুপ পর্বে বাংলাদেশ হারায় মালদ্বীপ ও পাকিস্তানকে। পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতও উড়ে গেছে বাংলাদেশের সামনে।

ভুটানের সঙ্গে এর আগের চারবারের সাক্ষাতে সব কটি ম্যাচেই জেতে বাংলাদেশ। আগের চার ম্যাচে বাংলাদেশের মেয়েরা দিয়েছিল ১৯ গোল। আজও ভুটান তাদের গোলমুখ আগলে রাখতে পারেনি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে উঠেছে বাংলাদেশ। কিছু বুঝে ওঠার আগেই ভুটানের জালে মাত্র ২ মিনিটে  প্রথম গোল দেয় বাংলাদেশ। কিন্তু তার ১৩ মিনিটেই চোটে পড়ে মাঠ ছেড়ে বেরিয়ে আসেন সিরাত।

ম্যাচের ১৮ মিনিটে দ্বিতীয় গোলটি করেন সাবিনা। মাঝ মাঠ থেকে মারিয়া মান্দার পাসে সাবিনা করেছেন নিজের প্রথম গোল। ভুটানের ভঙ্গুর রক্ষণ নিয়ে রীতিমতো ছেলেখেলা করল বাংলাদেশ।

পরপর ভুটানের জালে ৪ গোল দিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। কিন্তু দ্বিতীয়ার্ধেও এতটুকু গোল করার ক্ষুধা কমেনি বাংলাদেশের মেয়েদের।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ ভুটানের জালে দিয়েছে আরও চার গোল। ৫৩ মিনিটে সানজিদার পাসে সাবিনা করেন ৫-০। এরপর ৫৬ মিনিটে ম্যাচের ষষ্ঠ গোলটি করেছেন মাসুরা। ৮৭ মিনিটে বদলি হিসেবে নামা তহুরা করেন সপ্তম গোল। আর যোগ হওয়া সময়ে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা।

বাংলাদেশ দল: রুপনা চাকমা, আঁখি খাতুন, শিউলি আজিম (নীলুফার ইয়াসমিন), মাসুরা পারভীন, মারিয়া মান্দা (স্বপ্না রানী), মনিকা চাকমা (শামসুন্নাহার জুনিয়র), সানজিদা আক্তার, শামসুন্নাহার, কৃষ্ণা রানী সরকার (তহুরা), সিরাত জাহান (ঋতুপর্ণা), সাবিনা খাতুন।

Advertisement
Share.

Leave A Reply