fbpx

মেসি জাদু, আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযানে শুভ সূচনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার শুরুটা ভালোই হলো। গোলের খাতা খুলে আর্জেন্টিনাকে জয় এনে দিয়েছেন লিওনেল মেসি। বুয়েনস এইরেসে আজ বাংলাদেশ সময় সকালে ইকুয়েডরের মুখোমুখি হয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করে আর্জেন্টিনা।

লিওনেল মেসির গোলে ১–০ ব্যবধানের জয়ে শুভ সূচনা করেছে গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

৭৮ মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোল করেন মেসি। ইকুয়েডর মিডফিল্ডার ময়জেস কাইসেদো ৭৭ মিনিটে নিজেদের বক্সের সামনে লাওতারো মার্তিনেজকে ফাউল করলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। প্রায় ২০ গজ দূর থেকে মেসির বাঁকানো ফ্রি কিকটি ইকুয়েডর গোলকিপার এরনান গ্যালিন্দেজ চোখের সামনে দিয়ে জালে জড়াতে দেখেছেন। তাঁর ডান দিকের পোস্ট ঘেঁষে বল এতটাই নিখুঁতভাবে জালে জড়িয়েছে যে গ্যালিন্দেজ ঝাঁপ দেওয়ার জন্য একটু নড়লেও কোন জাদুবলে যেনো আর কিছুই করার সুযোগ পাননি।

দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্বে এর আগে সর্বশেষ কোনো ম্যাচে ফ্রি কিক থেকে একমাত্র গোলটি হয়েছিল ১৬ বছর আগে। ২০০৭ সালে ভেনেজুয়েলার বিপক্ষে গোলটি করেছিলেন কলম্বিয়ার রুবেন দারিও বাস্তোস।

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এ নিয়ে ১৪তমবার ম্যাচে প্রথম গোল করলেন মেসি। আগের রেকর্ডটি গুয়েতেমালার সাবেক স্ট্রাইকার কার্লোস রুইজের। বিশ্বকাপ বাছাইপর্বে এ নিয়ে টানা ২২ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা।

মেসির জাদুতে গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জয়ের পর টানা পঞ্চম ম্যাচেও জয় তুলে নিল আর্জেন্টিনা। এই পাঁচ ম্যাচে ‘ক্লিন শিট’ও ধরে রেখেছে লিওনেল স্কালোনির দল। এ পাঁচ ম্যাচে ১৪ গোল করেছে আর্জেন্টিনা।

বুধবার লা পাজে নিজেদের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Advertisement
Share.

Leave A Reply