fbpx

ম্যাচ জমিয়ে তুলেছে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিরপুর টেস্টে জয়ের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৪৫ রান, জয়ের জন্য আরো প্রয়োজন ১০০ রান।

তৃতীয় সেশনে চার ভারতীয় ব্যাটারকে আউট করে ম্যাচ জয়ের আশা বাঁচিয়ে রেখেছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পূজারা এবং কোহলিসহ নিজেদের চার টপ অর্ডার ব্যাটারকে হারায় ভারত। দিনের প্রথম উইকেট সাকিব নিলেও এরপরের তিন উইকেট নেনে মেহেদি হাসান মিরাজ। ভারতের পক্ষে ক্রিজে অপরাজিত থেকে দিন শেষ করেছেন অক্ষর প্যাটেল (২৬) এবং নাইটওয়াচম্যান জয়দেব উনাদকাট (৩)।

এর আগে দিনের শুরুতেই ওপেনার নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল কিংবা সাকিব কেউই উইকেটে টিকে থাকতে পারেননি। ইনিংস বড় করতে পারেননি মুশফিকুর রহিমও। তবে উইকেটের অপর পাশে দাঁড়িয়ে ছিলেন ওপেনার জাকির হোসেন।

দলীয় ১০২ রানের মাথায় জাকির আউট হলে বিপদে পড়ে বাংলাদেশ। তবে এরপর লিটন এবং তাসকিনের পার্টনারশিপে আবারো স্বপ্ন দেখা শুরু করে তাঁরা। কিন্তু ব্যক্তিগত ৭৩ রানে লিটন ফিরে গেলে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে বাংলাদেশের ইনিংস। ২৩১ রান অলআউট হয় বাংলাদেশ।

দলের হয়ে লিটন দাস সর্বোচ্চ ৭৩ এবং জাকির হাসান দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেছেন। ভারতের হয়ে অক্ষর প্যাটেল ৩টি উইকেট নিয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply