fbpx

রাবাদা-ডি ককদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেঞ্চুরিয়নে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৮ রানে জয়ের পর জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পিংক ওডিআইতে বাংলাদেশকে উইকেটে হারিয়েছে সাউথ আফ্রিকা।

শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৩৪ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত আফিফ মিরাজদের দৃঢ়তায় পায় লড়াইয়ের পুঁজি।

কাগিসো রাবাদার বোলিং তোপে মাত্র ৩৪ রানে ৫ ব্যাটার সাজঘরে ফেরেন। ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার তামিম ইকবালের উইকেট হারায় বাংলাদেশ। গত ম্যাচের ম্যাচসেরা সাকিব আল হাসানও ফিরেন রানের খাতা খোলার আগেই। সুবিধা করতে পারেননি গত ম্যাচের দুই হাফ সেঞ্চুরিয়ান লিটন দাস এবং ইয়াসির রাব্বি। ব্যর্থ মুশফিকুর রহিম। ৬ষ্ঠ উইকেট জুটিতে আফিফ হোসেন এবং মাহমুদুল্লাহ রিয়াদ গড়েন ৮৭ বলে ৬০ রানের জুটি। ৪৪ বলে ২৫ রান করে রিয়াদ ফিরে গেলেও ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন আফিফ।

মেহেদী মিরাজের সাথে গড়েন ১১২ বলে ৮৬ রানের অসাধারণ জুটি। রাবাদার বলে বাভুমার ক্যাচ হওয়ার আগে ১০৭ বলে ৯ বাউন্ডারিতে করেন ৭২ রান। মিরাজ খেলছেন ৪৯ বলে ৩৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ করে ৯ উইকেটে ১৯৪ রান। সাউথ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন রাবাদা। ওয়ানডে ক্রিকেটে এটি তার দ্বিতীয়বার ইনিংসে পাঁচ উইকেট। দুটোই আবার বাংলাদেশের বিপক্ষে।

মাঝারি মানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রোটিয়াদের উড়ন্ত সূচনা এনে দেন কুইন্টন ডি কক। ২৬ বলে তুলে নেন ফিফটি, শেষ পর্যন্ত ৯ চার আর ২ ছক্কায় খেলেন ৪১ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস। কাইল ভেরেইনেও তুলে নেন ফিফটি।

শেষ পর্যন্ত তুলে সাউথ আফ্রিকা ম্যাচ জেতে ৭ উইকেট আর ৭৬ বল হাতে রেখে। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন সাকিব, মিরাজ এবং আফিফ।

Advertisement
Share.

Leave A Reply