fbpx

রুদ্ধশ্বাস ম্যাচে জয় ভারতের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে চার উইকেটে নাটকীয় জয় পেয়েছে ভারত। টান টান উত্তেজনায় খেলা গড়িয়েছে শেষ বল অবধি।

এর আগে মেলবোর্নে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। বাবর আজম ভাগ্য মেনে নিয়েই বললেন, “টসে জিতলে আমরাও আগে বোলিং করতাম”। কেন দুই দলই আগে বল হাতে চেয়েছিল তার প্রমাণ পাওয়া দেখা যায় খেলার শুরুতেই। ইনিংসের দ্বিতীয় ওভারেই আর্শদীপ সিংয়ের বলে প্যাভিলিয়নে বাবর আজম। তারপর পাকিস্তান হারিয়েছে ফর্মে থাকা আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানকেও।

রুদ্ধশ্বাস ম্যাচে জয় ভারতের
দম বন্ধ হওয়া ম্যাচে জয় পেয়ে বিরাট কোহলি’র উল্লাস

পরবর্তীতে শান মাসুদ জীবন পেয়ে কাজে লাগিয়েছেন আর পাকিস্তানকে ম্যাচে রেখেছেন ইফতেখার আহমেদ। ৩৪ বলে করেছেন ৫১ রান। অক্ষর প্যাটেলের ১ ওভারে নিয়েছেন ২১। মোহাম্মদ ইফতেখার আউট হওয়ার পর আবার ম্যাচে ফেরে ভারত। তবে সব নাটক হয়তো জমা ছিল শেষের জন্যে। ইনজুরি থেকে ফেরা শাহীন শাহ আফ্রিদির ব্যাটে ৮ বলে ১৬ আর উইকেটে এসে প্রথম বলে ৬ হাকান হারিস রউফ।

রুদ্ধশ্বাস ম্যাচে জয় ভারতের
জয়ের স্বপ্ন দেখিয়েও চার উইকেটে হেরেছে পাকিস্তান

২০তম ওভারে ১০ রান নিয়ে পাকিস্তানের ইনিংস থেমেছে ৮ উইকেটে ১৬০ রানে। শেষ পর্যন্ত শান ৪২ বলে খেলেছেন অপরাজিত ৫২ রানের ইনিংস। ভারতের পক্ষে ৩০ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া। এছাড়া, ৩২ রানে আর্শদিপ সিংও পেয়েছেন ৩টি উইকেট।

জবাবে ভারতের ব্যাটাররা শুরুতেই হন ছন্নছাড়া। পাওয়ারপ্লেতে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে দলটি। তবে সেই চাপ সামলেও ফেলেন হার্দিক পান্ডিয়া আর বিরাট কোহলি। দু’জনের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৫০ রান। যা কিছুটা চাপ কমায়। শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৬ রান। ওভারের শুরুতেই পান্ডিয়াকে হারিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হারায় ভারত। তবে নাটকীয় ম্যাচে নো বলের কারণে ম্যাচ ফসকে যায় পাকিস্তানের। ১৯.৫ ওভারের সময় দীনেশ কার্তিককে হারিয়ে ভারত পুনরায় চাপে পড়ে। শেষ বলে জয়ের জন্য ভারতের প্রয়োজন দুই রান, ব্যাটিংয়ে আসেন রবিচন্দ্রন আশ্বিন। মোহাম্মদ নাওয়াজ দিয়ে বসেন ওয়াইড বল। শেষ বলে আশ্বিনের শটে ম্যাচ জিতে নেয় ভারত।

এ ম্যাচে জয়ের নায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৫৩ বলে ৮২* রান। যেখানে ছিল ৬টি চার ও ৪টি ছয়ের মার। অন্যদিকে পাকিস্তানের হারিস রউফ আর মোহাম্মদ নাওয়াজ তুলে নেন দুটি করে উইকেট।

Advertisement
Share.

Leave A Reply