fbpx

লক্ষ্য ছিল ভালো ক্রিকেট খেলা: সাকিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড দল যখন এবার বাংলাদেশে আসে, তখন মনে হয় কোনো টাইগার সমর্থকই ভাবতে পারেননি যে ইংলিশদের বিপক্ষে সিরিজ জিততে পারবে বাংলাদেশ।

এমন লক্ষ্য নিয়ে এমনকি বাংলাদেশ দলও মাঠে নামতে পারেনি, তবে পুরো দলের লক্ষ্য ছিল ভালো ক্রিকেট খেলার, এমনটাই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেছেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, “আমরা সিরিজ শুরুর আগে কেউ চিন্তাও করতে পারিনি যে আমাদের ম্যাচ জিততে হবে কিংবা অন্য কিছু। আমরা ভালো ক্রিকেট খেলতে চেয়েছিলাম। তিন ম্যাচেই আমরা চেষ্টা করেছি ব্যাটিংয়ে যার যার জায়গা থেকে কন্ট্রিবিউট করার। ফিল্ডিংটা দেখে মনে হয় আমরা তিনটা ম্যাচেই অসাধারণ ফিল্ডিং করেছি”

একটা সময় মনে হচ্ছিল যে জস বাটলার এবং দাউইদ মালানের জুটিতে অনায়াসেই ম্যাচটি জিতে ফেলবে ইংল্যান্ড। তবে ম্যাচের ১৪তম ওভারে মালানের উইকেট যাওয়ার সাথে সাথে ম্যাচটি বাংলাদেশের দিকে আসা শুরু করে। কাপ্তান সাকিব এমনটাই মনে করেন। তিনি বলেছেন, “মুস্তাফিজের ওভারটাই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল। আসলে কোনো সিরিজের সাথে কোনো সিরিজেরই তুলনা করতে চাই না। প্রতিটা ম্যাচই জেতা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা যেভাবে খেলে জিতেছি। আমার মনে হয় এদিক দিয়ে আমরা সবাই খুশি”

২০২২ এশিয়া কাপ এবং বিশ্বকাপে উল্লেখযোগ্য সফলতা না পেলেও মোটামুটি ভালো ক্রিকেট খেলেছিল বাংলাদেশ। এই দুই টুর্নামেন্টই দলকে টি-টোয়েন্টিতে ভালো করার আত্মবিশ্বাস যুগিয়েছে বলে জানিয়েছেন সাকিব।

“এশিয়া কাপে আমরা কোনো ম্যাচ জিতিনি, কিন্তু সেখানে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছিলাম। টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপেও হয়ত আরেকটা ম্যাচ বেশি জিতলে আমরা সেমিফাইনালে যেতে পারতাম। পুরো টিমের এই মনোভাবটা বিশ্বকাপ থেকেই শুরু হয়েছে আমরা বড় দলের সাথে লড়াই করতে পারি”– সাংবাদিকদের বলেন সাকিব

Advertisement
Share.

Leave A Reply