fbpx

শেষ ম্যাচে বিশ্রামে তামিম-লিটন, অধিনায়ক মিরাজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেই আবারও বিশ্রামের আবেদন করেছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। অন্যদিকে টানা ম্যাচ খেলে ক্লান্ত লিটন কুমার দাসও চেয়েছেন বিশ্রাম। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে শনিবার টিম ম্যানেজমেন্টের কাছে বিশ্রামের আবেদন জানান এই দুই ওপেনার।

বিষয়টি বিসিবি সূত্র নিশ্চিত করেছে। বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, আগামী ২৬ সেপ্টেম্বর এই দুই ওপেনার বিশ্রামে থাকবেন।

বিশ্বকাপের প্রি টেস্টের এই সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে ৮৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। বাংলাদেশ দলের হয়ে অবসর ভেঙে ও ইনজুরি কাটিয়ে ফেরা তামিম ৪৪ রান করেছেন। এদিকে টানা বাজে ফর্মের কারণে বিশ্বকাপের আগে দুশ্চিন্তায় আছেন লিটন কুমার দাস। গতকাল পুরো ৫০ ওভার উইকেটকিপিং করে ওপেনিংয়ে নেমে সুবিধা করতে পারেননি তিনি। মাত্র ৬ রানে করেই ফিরেছেন।

তামিমের পিঠের ব্যথার অস্বস্তি আর লিটনের জ্বর থেকে সুস্থ হয়ে এশিয়া কাপে যোগ দেওয়ার পর থেকে টানা খেলার মধ্যে থাকাকেই বিশ্রামে থাকার কারণ হিসেবে উল্লেখ করা হ্যেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অধিনায়কের ভূমিকায় আছেন লিটন। কিন্তু শেষ ম্যাচে তার অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব উঠছে মেহেদি হাসান মিরাজের কাঁধে।

শেষ ম্যাচে দলে ফিরতে পারেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ তাজিম। তিনজনই সর্বশেষ দুই ম্যাচের দলে ছিলেন না।

Advertisement
Share.

Leave A Reply