fbpx

শ্রমিক ও তাদের পরিবারকে ভ্যাকসিন প্রদানের নির্দেশ প্রধানমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের সকল গার্মেন্টস ফ্যাক্টরি ও অন্যান্য কলকারখানায় কর্মরত শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের ভ্যাকসিন প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি, দুই ডোজ ভ্যাকসিন প্রদানের মাঝখানে যে সময়, তা কমিয়ে আনা যায় কিনা সে ব্যাপারেও ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন তিনি।

আজ সোমবার (২৩ আগস্ট) শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভার সদস্যরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি এই সভায় অংশগ্রহণ করেন। পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলে এসব তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সকল গার্মেন্টস ফ্যাক্টরি ও অন্যান্য কলকারখানায় কর্মরত শ্রমিকদেরকে ভ্যাকসিন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে এবং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজেও তা নিশ্চিত করেছেন যে তিনি বিষয়টি দেখবেন। কারণ, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, শুধু শ্রমিক নয় তাদের পুরো পরিবারকে ভ্যাকসিন দেওয়া হবে।

খন্দকার আনোয়ারুল ইসলাম এ সময় টিকার দুই ডোজের মধ্যে ব্যবধান আরো কমিয়ে আনা যায় কিনা, সে বিষয়ে চিন্তা-ভাবনা হচ্ছে উল্লেখ করে বলেন, অন্য অনেক দেশে আমাদের দেশের চেয়ে কম সময়ে দ্বিতীয়  ডোজ টিকা দেওয়া হচ্ছে। তাই, প্রধানমন্ত্রী টিকার দুই ডোজের মধ্যে ব্যবধান কমিয়ে আনা যায় কিনা সে ব্যাপারেও বিশেষ নির্দেশনা দিয়েছেন।

মন্ত্রিসভার আজকের এই বৈঠকে বেশ কয়েকটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে বলেও তার বক্তব্যে উল্লেখ করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

Advertisement
Share.

Leave A Reply