fbpx

শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক হলেন ধনঞ্জয়া ডি সিলভা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়ানডে, টি–টোয়েন্টির পর টেস্টেও নতুন অধিনায়কের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দিমুথ করুণারত্নের পরিবর্তে শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়কের দায়িত্ব পালন করবেন ধনঞ্জয়া ডি সিলভা। 

শ্রীলঙ্কার প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা নিশ্চিত করেছেন, ধনঞ্জয়া ডি সিলভা তাদের নতুন টেস্ট অধিনায়ক। দিমুথ করুনারত্নের জায়গায় নেতৃত্বে চেয়ারে অলরাউন্ডার ধনঞ্জয়া, তিনি শ্রীলঙ্কার ১৮ তম খেলোয়াড় যিনি টেস্টে নেতৃত্ব দেবেন।

২০১৯ সালে অধিনায়কত্ব পাওয়ার পর শ্রীলঙ্কাকে ৩০ টেস্টে নেতৃত্ব দিয়েছেন করুনারত্নে। তাঁর অধীনে টেস্টে শ্রীলঙ্কার জয় ১২টি, হেরেছে সমান ১২ ম্যাচে, বাকি ৬ ম্যাচ করেছে ড্র।

করুণারত্নে ৩০টি টেস্টের জন্য এই পদে অধিষ্ঠিত ছিলেন, ১২টিতে জিতেছেন, ১২টিতে হেরেছ তার দল এবং ছয়টি ম্যাচ ড্র করেছেন। তার নেতৃত্বে শ্রীলঙ্কার সবচেয়ে উল্লেখযোগ্য জয় তার দায়িত্বে থাকা প্রথম দুটি ম্যাচে এসেছিল, ২০১৯ সালের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকায় একটি স্মরণীয় টেস্ট সিরিজ জয়। প্রোটিয়াদের মাঠে টেস্ট সিরিজ জেতা প্রথম এশিয়ান দল এবং ইতিহাসে মাত্র তৃতীয়।

তার স্থলাভিষিক্ত ধনঞ্জয়াও জাতীয় দলে মূল ভিত্তি হিসেবে কাজ করেছেন, ৫১টি টেস্ট খেলেছেন এখন পর্যন্ত। যে সময়ে তার নামের পাশে দশটি সেঞ্চুরি এবং ১৩টি অর্ধশতক রয়েছে। তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে আফগানিস্তানের বিপক্ষে ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া একমাত্র টেস্টে।

কুসল মেন্ডিস এবং ওয়ানিন্দু হাসারাঙ্গাকে যথাক্রমে ওডিআই এবং টি-টোয়েন্টি দলে নেতৃত্ব দেওয়ার পর নিযুক্ত করা ধনঞ্জয়ার মাধ্যমে শ্রীলঙ্কা দলে তৃতীয় অধিনায়কত্বের পরিবর্তন।

Advertisement
Share.

Leave A Reply