fbpx

সকল দেশে পেলের নামে স্টেডিয়াম দেখতে চান ফিফা সভাপতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতিটি দেশে ‘ও রেই’ বা ‘দা কিং পেলে’ এর নামে স্টেডিয়াম দেখতে চান ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সান্তোসে কিংবদন্তি পেলের প্রতি শেষ শ্রদ্ধার অনুষ্ঠান শেষে তিনি এ দাবি তুলে ধরেন। দীর্ঘদিন ধরে পেলে শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। গত ২৯ ডিসেম্বর সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

সোমবার তার প্রিয় ক্লাব সান্তোসে চলে শেষ শ্রদ্ধার অনুষ্ঠান। ফিফা সভাপতি থেকে শুরু করে ভক্ত, সমর্থকেরা ফুটবলের রাজাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন।

কাতার বিশ্বকাপের চলাকালে পেলে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন। এই মহানায়কের আরোগ্য কামনা করে বিবৃতি দিয়েছিল ফিফা।
ফুটবলপ্রেমীরাও তার সুস্থতার জন্য প্রার্থনা করে। কিন্তু সব ব্যর্থ করে দিয়ে ৮২ বছর বয়সে অন্যলোকে পাড়ি জমান পেলে।

ভিলা বেলমিরোর এস্তাদিও উরবানো কালদেরিয়ায় শেষ শ্রদ্ধার অনুষ্ঠানে পেলেকে শেষবারের মতো দেখতে অনেকেই হাজির হন। সকাল থেকে ভক্তরা অধীর অপেক্ষা নিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকেন প্রিয় পেলেকে শ্রদ্ধা জানাতে।

শেষ শ্রদ্ধার অনুষ্ঠানে এসে ইনফান্তিনো বিশ্বের প্রতিটি দেশের কাছে অনুরোধ করেন ফুটবলকে মুঠোভরে দেওয়া পেলের নামে স্টেডিয়ামের নামকরণের। বলেন, ‘পেলে চিরন্তন। ‘রাজা’র প্রাপ্য সম্মান অবশ্যই ফিফা দেবে। আমরা বিশ্বের সব ফুটবল ফেডারেশনকে প্রতিটি ম্যাচের আগে এক মিনিট নীরবতা পালন করতে বলেছি এবং ২১১টি দেশকে বলেছি, তাদের একটি স্টেডিয়ামের নামকরণ যেন পেলের নামে করা হয়। ভবিষ্যৎ প্রজন্মের জানতে হবে এবং মনে রাখতে হবে যে পেলে কে ছিলেন।’

Advertisement
Share.

Leave A Reply