fbpx

সবচেয়ে কম ইনিংসে কোহলির ২৫ হাজার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম ইনিংসে ২৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ভিরাট কোহলি। এই ২৫ হাজারি ক্লাবে প্রবেশ করতে তাঁর লেগেছে ৫৪৯ ইনিংস। এই তালিকায় থাকা দ্বিতীয় ক্রিকেটার হলেন শচীন টেন্ডুলকার, যা করতে তাঁর সময় লেগেছিল ৫৭৭ ইনিংস।

সব মিলিয়ে ষষ্ঠ এবং দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন ভিরাট। এই তালিকায় থাকা অন্য চার ক্রিকেটার হলেন রিকি পন্টিং (৫৮৮), জ্যাক ক্যালিস (৫৯৪), কুমারা সাঙ্গাকারা (৬০8) এবং মাহেলা জয়াবর্ধনে (৭০১)।

রবিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে এই মাইলফলক স্পর্শ করেন কোহলি। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর সব ফরম্যাটেই ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন তিনি। ওডিআই ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ডও রয়েছে তাঁর ঝুলিতেই। এছাড়াও টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত তাঁর সংগ্রহ ৮১৩১ এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০৮ রান।

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকলেও লাল বলের ক্রিকেটে অনেকটাই ফর্মহীনতায় ভুগছেন কোহলি। তবুও টেস্ট ক্রিকেটে ফর্মে ফিরে রানের ফোয়ারা ছুটিয়ে শচীনের সর্বোচ্চ সেঞ্চুরি এবং সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙবেন তিনি, এই যেন সকল ক্রিকেটপ্রেমীর প্রত্যাশা।

Advertisement
Share.

Leave A Reply