fbpx

সাকিব-রিয়াদকে স্পর্শ করলেন নাসির হোসেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিপিএলে ঢাকা ডমিনেটরসের এবারের মৌসুম মোটেও ভালো কাটেনি। ১২ ম্যাচে মাত্র তিন জয় পেয়েছে রাজধানীর দলটি। তবে ব্যাটে-বলে ঢাকার হয়ে একাই লড়েছেন নাসির হোসেন, গড়েছেন ব্যক্তিগত কিছু রেকর্ডও।

সমালোচনার মধ্যে অনেকটা সময় পার করেছেন নাসির। ফিনিশার খ্যাত এই অলরাউন্ডারের ‘ফিনিশড’ তকমাটা লেগে গিয়েছিল। বিপিএলের গত আসরেও ইনজুরির কারণে খেলতে পারেননি। এই আসরে বনে গেছেন ঢাকার অধিনায়ক। ফিরে এসেই নাসির জানান দিলেন তিনি এখনো শেষ হয়ে যাননি।

ঢাকা ডমিনেটরসের হয়ে ১২ ম্যাচ খেলে ৪৫.৭৫ গড়ে করেছেন সর্বোচ্চ ৩৬৬ রান। চার নম্বরে ব্যাট করে স্ট্রাইক রেট ১২০.০০। বেশির ভাগ ইনিংস খেলেছেন টপ অর্ডার ধ্বসের পর। ব্যাটিং অর্ডারের যাওয়া আসার মাঝখানে একাই লড়েছেন নাসির। শুধু কি তাই! বল হাতেও নাসিরই দলের সেরা বোলার। ৬.৮ ইকোনমিতে নিয়ে ১৬ উইকেট নিয়ে এখন পর্যন্ত আছেন সেরা বোলারদের তালিকার এক নম্বরে।

বিপিএলের ইতিহাসে এক আসরে সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন ৩০০ রান ও ১৫ উইকেট এর মাইলফলক। ২০১২-১৩ ও ২০১৯-২০ মৌসুমে দুবার এই কীর্তি করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। রিয়াদ করেছিলেন ২০১৬-১৭ আসরে। দুজনই সেবার জিতেছিলেন টুর্নামেন্ট সেরা অ্যাওয়ার্ড।

Advertisement
Share.

Leave A Reply