fbpx

সাদা বলের চ্যালেঞ্জ নিতে তাসকিন-শরিফুলের প্রস্তুতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা বলের সিরিজের আগে বাংলাদেশ এবার স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে। পেস বোলিং জুটি তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিতে বোলিং শুরু করেছেন। দুজনই ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেও সাদা বলের ফরম্যাটে ফিরছেন। মিরপুরে চলছে তারই প্রস্তুতি।

সাদা বলের চ্যালেঞ্জ নিতে তাসকিন-শরিফুলের প্রস্তুতি
শ্রীলঙ্কা টেস্টে ইনজুরিতে পড়েন শরিফুল

চট্টগ্রামে প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার বিপক্ষে কব্জিতে চোট পাওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া শরিফুল। তবে স্বস্তির খবর, শনিবার থেকে বিসিবি ইনডোর প্রাঙ্গণে বোলিং শুরু করেছেন। ইনজুরির পরে নেটে প্রথম দিন শেষ করার পর শরিফুল জানান, “আমি বোলিং শুরু করেছি এবং ষাট থেকে সত্তর পারসেন্ট ইনটেন্সিতে ছয় ওভার বল করছি। আশা করি, এক সপ্তাহ বা তার কিছু সময় পর পুরো ছন্দে বল করতে পারব।”

সাদা বলের চ্যালেঞ্জ নিতে তাসকিন-শরিফুলের প্রস্তুতি
ইনজুরির আগে সর্বশেষ সাউথ আফ্রিকায় খেলেছিলেন তাসকিন

যদিও শরিফুল সম্প্রতি প্রস্তুতি শুরু করলেও চলতি মাসের প্রথম দিন থেকেই তাসকিন অনুশীলন শুরু করে দিয়েছেন। সাউথ আফ্রিকা সফরের সময় কাঁধে চোট পাওয়া তাসকিন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটো টেস্ট সিরিজই মিস করেন।

নিজের পুনর্বাসন প্রক্রিয়া সম্পর্কে তাসকিন জানান, “আমি একদিনে চার ওভার এবং পরের দিন আট ওভার বল করছি। তাছাড়া, সাদা বলের সিরিজে প্রস্তুত হওয়ার জন্য ফিজিওর নির্দেশনা অনুসরণ করছি। এই মুহুর্তে কোনো ব্যথা অনুভব করছি না এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে পুরো ছন্দে ফিরতে চাই।”

উল্লেখ্য, ১৬ তারিখ থেকে শুরু হওয়া ২টি টেস্টের পর ২ ও ৩ তারিখে ডোমিনিকাতে দুটি টি-টোয়েন্টি এবং তৃতীয়টি ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে। এরপর ১০, ১৩ ও ১৬ জুলাই গায়ানায় তিনটি ওয়ানডেও নির্ধারিত রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply