fbpx

সাফে দারুণ খেলার পুরস্কার পেয়েছে জামাল ভুঁইয়ারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ ১৪ বছর পর সাফের সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ দল। কিন্তু সেমিফাইনালে কুয়েতের সাথে দারুণ লড়াই করেও অতিরিক্ত সময়ের একমাত্র গোলে ফাইনাল খেলার স্বপ্ন ভঙ্গ হয়েছিল লাল-সবুজ বাহিনীর। তবে এবারের সাফে বাংলাদেশ দল যে ভালো ফুটবল খেলেছে তা বলার অপেক্ষা রাখেনা। সাফে দারুন খেলার পুরস্কারও পেয়েছে জামাল ভূঁইয়ারা।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সেমিফাইনালে ওঠায় বাংলাদেশ দলকে ৫০ লাখ টাকা বোনাস দেওয়ার ঘোষণা করেছিলেন। রোববার (৯ জুলাই) দুপুরে বাফুফে ভবনে ৩৪ সদস্যের প্রত্যেককে দেড় লাখ টাকার চেক দিয়েছেন বাফুফে সভাপতি। তবে ৩ ফুটবলারকে আলাদাভাবে দিয়েছেন বিশেষ বোনাস।

এর আগে ফুটবলারদের উদ্বুদ্ধ করতে সাফ চলাকালীন আরো ৫০ লাখ টাকা বোনাসের কথা বলেছিলেন কাজী সালাউদ্দিন। তবে শর্ত ছিল দলকে অবশ্যই ফাইনালে যেতে হবে। তবে কুয়েতের কাছে ১-০ গোলের হারে বোনাস থেকে বঞ্চিত হয়েছে ফুটবলাররা।

বাফুফে ভবনে আজ কাজী সালাউদ্দিন তিনজন খেলোয়াড়কে আলাদা করে নিজের ব্যক্তিগত পর্যায় থেকে অর্থ পুরস্কার দিয়েছেন। তরুণ ফরোয়ার্ড শেখ মোরসালিনকে নগদ ১ লাখ টাকা এবং সাফের সেরা গোলকিপার নির্বাচিত হওয়ায় আনিসুর রহমান জিকোকে ১ লাখ টাকা দিয়েছেন।

এছাড়াও সেমিফাইনাল খেলতে নামার আগমুহূর্তে সতীর্থদের জিততে পারলে ৫ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া রাইটব্যক বিশ্বনাথ ঘোষের দলের প্রতি নিবেদন দেখে খুশি হয়ে সালাউদ্দিন ৫ লাখ টাকা নগদ বিশ্বনাথের হাতে তুলে দেন।

বিশ্বনাথের এমন ঘোষনায় টিম স্পিরিটের প্রশংসা করে সালাউদ্দিন বলেন , ‘বিশ্বনাথ নিজেই ঘোষণা দিয়েছিল দল সেমিফাইনালে জিতলে সে পাঁচ লাখ টাকা দিবে। এটা স্পিরিটের অংশ। এ রকম খেলোয়াড়ই আমার দরকার। তাকেও আমার পক্ষ থেকে সামান্য অর্থ পুরস্কার।’

বাফুফে সভাপতি আরও বলেন ‌’আমার তেমন সামর্থ্য নেই। তাই খুব সামান্য অর্থ দিচ্ছি। তোমরা অবশ্যই এর চেয়ে বেশি ডিজার্ভ করো। আমার সামর্থ্য থাকলে অবশ্যই বেশি দিতাম।’

ফুটবলারদের উদ্দেশ্য কাজী সালাউদ্দিন বলেন, ‘ আমি খুবই খুশি তোমাদের ওপর। তোমরা এই টুর্নামেন্ট দারুণ খেলেছ। আমরা মানসম্পন্ন ফুটবল যে খেলতে পারি, সেটা দেখাতে পেরেছি। দল যাওয়ার আগে অনেকে অনেক কথা বলেছিল। তবে আমি আত্মবিশ্বাসী ছিলাম, যখন আমার বাসায় কোচসহ জামাল-তপুরা এসেছিল। আমি তাদের বলেছিলাম, ম্যাচের আগেই হেরো না। ওরা আমাকে কথা দিয়েছিল এবং সে রকমই খেলেছে।’

Advertisement
Share.

Leave A Reply