fbpx

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে আজ সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ দল। আর এই ম্যাচের উপর নির্ভর করছে ওয়ানডে সিরিজ যাচ্ছে কাদের হাতে। টি-টোয়েন্টি সিরিজেও শেষ ম্যাচে ছিল এমনই পরিস্থিতি। সেবার বাংলাদেশকে হারিয়ে ট্রফি নিয়ে উল্লাস করেছিল লঙ্কানরা। ওয়ানডে সিরিজটা তাই হাতছাড়া করতে চাইবে না বাংলাদেশ।

সোমবার (১৮ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচের আগে ১-১ সমতায় রয়েছে সিরিজ।

সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়ানোর আগে তুমুল ঝোড়ো হাওয়া বয়ে গেছে টাইগার শিবিরে। পরপর দুই ম্যাচে শূন্য রানে আউট হয়ে স্কোয়াড থেকে কাটা পড়েছেন ওপেনার লিটন কুমার দাস। তার বদলে দলে যোগ দিয়েছেন জাকের আলি অনিক। তবে তিনি একাদশে সুযোগ পাবেন কি না, তা নিয়ে সংশয় থেকেই যায়।

সিরিজ নির্ধারণী ম্যাচে টাইগারদের ওপেনিংয়ে সৌম্য সরকারের সঙ্গে দেখা যেতে পারে এনামুল হক বিজয় কিংবা তানজিদ হাসান তামিমকে। এরপর নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হূদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ থাকায় একাদশে জায়গা পাওয়াটা কঠিন জাকেরের জন্য।

এদিকে গতকাল বাংলাদেশ দলের অনুশীলন শেষ হওয়ার আগেই চোটে পড়ে শেষ ওয়ানডে থেকে ছিটকে গেছেন বাংলাদেশের পেসার তানজিম হাসান। তানজিমের বিকল্প হিসেবে কালই দলের সঙ্গে যোগ দিয়েছেন আরেক পেসার হাসান মাহমুদ।

এই সিরিজ জয় হলে টাইগারদের পূর্ণকালীন অধিনায়ক হওয়ার পরে প্রথম সিরিজ জয়ের শিরোপা হাতে তুলবেন শান্ত। লঙ্কানদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে অভিস্কা ফার্নান্দোর অধারাবাহিকতা। একাদশে ফিরতে পারেন চামিকা করুণারত্নে। বিগ ম্যাচে বিগ ম্যান হাসারাঙ্গার কাছে আরো আক্রমণাত্মক ক্রিকেট চায় দল।

Advertisement
Share.

Leave A Reply