fbpx

সিলেট টেস্ট: প্রথম ইনিংসে ২০০ রানের আগেই অলআউট বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১৮৮ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। ৯২ রানের লিড নিয়ে প্রথম ইনিংস শেষ করেছে লঙ্কানরা।

শনিবার যেখানে টপ-মিডেল অর্ডার ব্যাটাররা যাওয়া-আসার মধ্যে ছিলেন। সেখানে তাইজুল ইসলাম যেন দেখালেন টেস্টে কীভাবে টিকে থাকতে হয়। আর শেষে এসে খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম দলের মান বাঁচিয়েছেন ব্যাট হাতে নিয়ে। লঙ্কানদের বিপক্ষে সিলেটে একসময় শঙ্কা ছিল দেড়শ পেরুনো নিয়ে। সেখানে স্কোর গিয়ে দাঁড়িয়েছে দুইশ এর কাছাকাছি।

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে বাংলাদেশের শুরুটাই হয়েছে ভীষণ নড়বড়ে। মাহমুদুল হাসান জয় ৯ রান এবং তাইজুল ০ রান নিয়ে দিন শুরু করেন। দুজন মিলে ২১ রান যোগ করতেই পতন ঘটে দিনের প্রথম উইকেটের। জয় নিজের রানের সঙ্গে আর ৩ রান যোগ করেই আউট হয়েছেন।  ১২ রান করে প্যাভিলিয়নে ফিরতে হলো তাকে। শাহাদাত হোসেন দীপু এসেছিলেন এরপর। তাইজুলের সঙ্গে জুটি জমেছিল কিছুটা। ৫৩ রানে ৪ উইকেট হারানোর পর দুজনেই চেয়েছেন রয়েসয়ে খেলতে।

দুজনের এই জুটি যখনই আশা দেখাচ্ছিল, তখনই লাহিরু কুমারার বলে আউট হন দীপু। ৮৩ রানে বাংলাদেশ হারায় ৫ম উইকেট। ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন দীপু।

এরপর তাইজুলকে সঙ্গ দিতে এরপর ক্রিজে এসেছেন অভিজ্ঞ লিটন কুমার দাস। টাইগারদের এই জুটিও বেশিক্ষণ টেকেনি। লাহিরু কুমারার দুর্দান্ত ইনসুইং ভেঙে দেয় লিটনের প্রতিরোধ। দলীয় ১২৪ এবং ব্যক্তিগত ২৫ রানে ফেরেন লিটন।

শেষ আশা ছিলেন মেহেদি হাসান মিরাজ। কিন্তু ৩৪ বলে ১১ রান করে কাসুন রাজিথার বলে আউট তিনি। তার একটু আগেই অবশ্য তাইজুল ফিরে গিয়েছিলেন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলে। ৪৭ রানের ইনিংসটা বাংলাদেশের মান বাঁচিয়েছে। তবে প্রথম ফিফটি মিস হওয়ার আক্ষেপও ছিল হয়তো।

এর আগে প্রথম দিনে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয় লঙ্কানরা।

Advertisement
Share.

Leave A Reply