fbpx

সড়কে অর্ধেক বাস চললে দেখা দেবে পরিবহন সংকট: মালিক সমিতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল রবিবার মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন সংখ্যার সমান সংখ্যক যাত্রী নিয়ে বাস চলাচল করতে পারলেও মোট পরিবহন সংখ্যার অর্ধেক চলাচল করতে পারবে। কিন্তু, অর্ধেক বাস চললে সড়কে পরিবহন সংকট দেখা দেবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

আজ সোমবার (৯ আগস্ট) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংগঠনটির দাবি, সড়কে অর্ধেক বাস চললে যাত্রীর চাপ বাড়বে। এতে করে সংক্রমণ আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে এই সিদ্ধান্ত পরিবর্তন করা উচিত।

সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের নির্দেশনা মেনেই বর্ধিত ভাড়া না নিয়ে আগের ভাড়ায় গাড়ি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকাসহ দেশের সকল পরিবহন মালিকদেরকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মোট পরিবহন সংখ্যার অর্ধেক চলাচল করবে। এক্ষেত্রে একেক মালিকের কয়টি করে গাড়ি আছে বা কতটি গাড়ি দেশব্যাপী চলাচল করছে, এ বিষয়টি নির্ণয় করা একদিকে যেমন কঠিন হবে, তেমনি অন্যদিকে শ্রমিকরাও বেকার থাকবে। তাদের কষ্ট কমবে না এবং মালিকেরাও ব্যবসায়িকভাবে চরম ক্ষতিগ্রস্ত হবে। তাছাড়া দীর্ঘদিন পরে গাড়ি চালু হবে, যার একটি মাত্র গাড়ি আছে তার কী অবস্থা হবে।

সবদিক বিবেচনা করে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি মোট পরিবহন সংখ্যার অর্ধেক গাড়ি চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন করে সকল গাড়ি চলাচলের সিদ্ধান্ত গ্রহণের দাবি জানিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply