fbpx

হাতে ট্রফি উঠুক-না উঠুক, মরুতেই অস্ত যাবে “মেসি” সূর্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্যারিয়ারে দ্বিতীয়বার, বিশ্বকাপ ফাইনালের সবুজ ক্যানভাসে বলের আঁচড়ে কোটি মানুষের প্রার্থনার ছবি আঁকার সুযোগ পাবেন লিওনেল মেসি। প্রার্থিত সোনালি ট্রফিটা ছুঁতে হলে যেমন খেলা দরকার, এখন পর্যন্ত মেসি তেমনই খেলেছেন, হয়তো তার চাইতেও বেশি! মঙ্গলবার ক্রোয়েশিয়ার বিপক্ষে একটি গোল এবং অ্যাসিস্ট, আরো একবার নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন লিওনেল মেসি। তার নৈপুণ্যে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেছে আলবিসেলেস্তারা।

১৮ ডিসেম্বর, রবিবার; লুসাইলের ফাইনালই এলএম টেনের বিশ্বকাপের শেষ ম্যাচ; নিজের মুখেই জানিয়ে দিয়েছেন মেসি। বলেছেন, “ফাইনালে উঠতে পেরে দারুণ লাগছে। আমি ভীষণ খুশি যে একটা ফাইনালে খেলে বিশ্বকাপের পথচলা শেষ করতে পারব।”

মেসি আরো জানান, তিনি মনে করেন না ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত তিনি খেলে যেতে পারবেন। তার মন্তব্য, “পরের বিশ্বকাপ আসতে অনেক দেরি। আমার মনে হয়, ফাইনাল খেলেই আমার বিশ্বকাপ ক্যারিয়ারের ইতি ঘটানো উচিৎ।”

হাতে ট্রফি উঠুক-না উঠুক, মরুতেই অস্ত যাবে “মেসি” সূর্য

ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করার পর মেসি-আলভারেজের উচ্ছ্বাস

সেমিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করার মাধ্যমে নতুন রেকর্ড স্পর্শ করেছেন মেসি। বিশ্বকাপ মঞ্চে ১১ গোল করার মাধ্যমে ছাড়িয়ে গেলেন আলবিসেলেস্তেদের হয়ে “গ্রেটেস্ট শো অন আর্থে” সবচেয়ে বেশি গোল করার রেকর্ড, পেছনে ফেলেছেন গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে। যদিও নিজের ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের সাফল্যকেই বড় করে দেখছেন মেসি।

“নিজে কি রেকর্ড গড়েছি তারচেয়ে অনেক গুরুত্বপূর্ণ, দল জিতেছে। যা আমাকে মানসিক ভাবে শান্তি দিয়েছে। এতোদূর আসার জন্য পুরো দল অনেক অনেক খেটেছে। সবার একটাই স্বপ্ন, সেই স্বপ্ন থেকে আমরা মাত্র একধাপ দূরে”

ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ হতে পারে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স কিংবা এবারের আসরের “জায়ান্ট কিলার” মরক্কো। বিশ্বকাপের ৬৪তম ম্যাচে যে দলই মেসিদের প্রতিপক্ষ হোক না কেনো, আর্জেন্টিনার জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করাই স্বাভাবিক। তবে লিওনেল মেসির কারণেই, আরো একবার আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখতেই পারে আর্জেন্টাইন সমর্থকরা।

Advertisement
Share.

Leave A Reply