fbpx

১৪ বছরের যে অপেক্ষা ঘুচল আর্সেনালের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টাইব্রেকারে পর্তুগিজ ক্লাব পোর্তোকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠলো আর্সেনাল। ২০১০ সালের পর প্রথমবার এমন ঘটনা ঘটালো দলটি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ১-০ গোলে হেরে এসেছিল গানাররা।

ঘরের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে অবশ্য ১-০ গোলে জয় পায় তারা। কিন্তু দুই লেগ মিলিয়ে ড্র হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ ব্যবধানে জয় তুলে নেয় আর্সেনাল। টাইব্রেকারে দুইটি শট আটকিয়ে জয়ের নায়ক তাদের গোলরক্ষক ডেভিড রায়া।

৪১ মিনিটে লেয়ান্দ্রো ত্রোসার্ডের গোলে এগিয়ে যায় আর্সেনাল। দুই লেগের ম্যাচ ফেরে সমতায়। কিন্তু নির্ধারিত নব্বই মিনিটের মধ্যে আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা থাকায় ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে।

টাইব্রেকারে আর্সেনালের মার্টিন ওডেগার্ড, কাই হাভার্টজ, বুকায়ো সাকা ও ডেকলাইন রাইস লক্ষ্যভেদ করেন। পোর্তোও প্রথম শট জাল খুঁজে নিলেও দ্বিতীয় শট মিস করেন ওয়েনডেল। গানার গোলরক্ষক ডেভিড রায়ার হাতে লেগে পোস্টে প্রতিহত হয়। পোর্তোর তৃতীয় শট লক্ষ্যেভেদ করেন মার্কো গ্রুচিচ।

এরপরে শটে সমীকরণ দাঁড়ায় যে, শট আটকে দিলেই জিতে যাবে আর্সেনাল। আর গোল করতে পারলে আশা বেঁচে থাকবে পোর্তোর। কিন্তু গোল করতে পারেননি প্রথম লেগে পোর্তোকে জেতানো ওয়েন্দেরসন গালেনো। তার শট ঝাঁপিয়ে ফেরান ডেভিড রায়া। সঙ্গে সঙ্গে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে গানার শিবিরে।

Advertisement
Share.

Leave A Reply