fbpx

অবশেষে ভারতে খেলতে যাওয়ার অনুমতি পেলো পাকিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের সূচি নিয়ে নাটকের শেষ হলো ভারত – পাকিস্তান ম্যাচ রি-শিডিউলের মাধ্যমে। এরপরও ভারতেরর মাটিতে পাকিস্তান খেলতে আসবে কিনা সে অনিশ্চয়তা রয়েই গিয়েছিলো। অবশেষে সেই অনিশ্চয়তার মেঘও কেটে গেলো। ভারতের মাটিতে খেলতে যেতে কোনো বাধা রইলো না পাকিস্তান ক্রিকেট দলের। নিজ দেশের সরকারের পক্ষ থেকে ভারতে যাওয়ার অনুমতি পেলেন বাবর আজমরা।

রোববার এক বিবৃতিতে অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের জন্য ভারত সফর করার অনুমতি দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। বিবৃতিতে বলা হয়, “পাকিস্তান সবসময় বলে আসছে, খেলাধুলার সঙ্গে রাজনীতি মেশানো উচিত নয়। যে কারণে দেশের ক্রিকেট দলকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩ এর জন্য ভারতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাকিস্তান বিশ্বাস করে, আন্তর্জাতিক খেলাধুলায় দুই দেশের সম্পর্কের কোনো প্রভাব পড়া উচিত নয়।”

এছাড়া ভারত বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের সর্বোচ্চ নিরাপত্তার দাবি রেখে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলে, “যাই হোক, দেশের ক্রিকেট দলের নিরাপত্তার বিষয়ে পাকিস্তানের গভীর উদ্বেগ রয়েছে। আমরা আইসিসি ও ভারতীয় কর্তৃপক্ষের কাছে এই উদ্বেগ প্রকাশ করছি। পাকিস্তান ক্রিকেট দলের ভারত সফরের সময় পূর্ণ নিরাপত্তার প্রত্যাশা করছি।”

আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তন হতে যাচ্ছে নাভারাত্রির কারণে। সূচি অনুযায়ী ম্যাচটি হওয়ার কথা ১৫ অক্টোবর। গুজরাটের ৯ দিন ব্যাপী ‘নাভারাত্রি’ উৎসবের প্রথম দিনই সেটিই। ম্যাচটি তাই একদিন এগিয়ে ১৪ তারিখ নির্ধারণ করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply