fbpx

অস্ট্রেলিয়ার হেক্সা নাকি ভারতের তৃতীয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চরম উত্তেজনাকর এই ম্যাচে আসরের সেরা দল ভারতের মুখোমুখি হচ্ছে বিশ্বকাপের ইতিহাসের সেরা দল অস্ট্রেলিয়া।স্বপ্নের বিশ্বকাপ জয় থেকে এক ম্যাচ দূরত্বে ভারত ও অস্ট্রেলিয়া।ত্ব পেতে অনেকটা পথ পাড়ি দিয়েছে তারা। দাঁড়িয়ে আছে শেষের দ্বারপ্রান্তে। প্রয়োজন কেবল একটি জয়।

 

 

দুইদলের সার্বিক পরিস্থিতি দেখে মনে হচ্ছে, বিশ্বকাপ ইতিহাসের সেরা লড়াই দেখতে যাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। এখন পর্যন্ত মোট পাঁচবার বিশ্বকাপ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আগামীকাল তাদের হেক্সা মিশনের চূড়ান্ত লড়াই। অপরদিকে দুইবার বিশ্বজয় করেছে ভারত। আগামীকাল তাদের সামনে তৃতীয় শিরোপা হাতে নেওয়ার সুযোগ।

 

চলতি আসরে প্রথম দুই ম্যাচে হারা অস্ট্রেলিয়াকে নিয়ে রীতিমতো হায় হায় রব উঠেছিল। কিন্তু, ঠিকই ঘুরে দাঁড়ায় তারা। গ্রুপ পর্বে শেষ সাত ম্যাচের সবকটিতে জিতে সেমিতে ওঠে দলটি। দক্ষিণ আফ্রিকার বাধা পার করে ফাইনালে প্রবেশ করে। ২০১৫ সালে সর্বশেষ শিরোপা জয়ের আনন্দে মেতেছিল অসিরা।

 

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। ম্যাচের আগে এবার সবার বাড়তি আগ্রহ দেখা যাচ্ছে, পিচ নিয়ে। সেমিফাইনালে যে পিচ পরিবর্তন নিয়ে ছিল বেশ আলোচনা।

 

ফাইনাল ম্যাচটির জন্য যে পিচটি নির্ধারণ করা হয়েছে, সে পিচটিতে বিশ্বকাপের আরও একটি উত্তেজনাকর ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। সেটি চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। সে ম্যাচে পাকিস্তানকে নাকানিচুবানি খাইয়েছিল ভারত।

 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শনিবার (১৮ নভেম্বর) ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘চমৎকার একটি লড়াই হতে চলেছে। দুদলই জানে কীভাবে জানতে হয়। কীভাবে একটি দল হয়ে খেলতে হয়। অস্ট্রেলিয়া সর্বশেষ আট ম্যাচে অপরাজিত। তবে, প্রতিপক্ষ কেমন খেলছে, তা নিয়ে ভাবার অবকাশ নেই। আমরা নিজেদের সেরাটা নিয়ে ভাবছি। এটি ফাইনাল। প্রথম ম্যাচ থেকেই চাপ সামলে এসেছি। আমরা জানি আমাদের করণীয় সম্পর্কে।’

 

সংবাদ সম্মেলনে অসি অধিনায়ক প্যাট কামিন্স বলেন, ‘ফাইনালের প্রতিটি মুহূর্ত গুরুত্বপূর্ণ। ভারতের দর্শকরা আমাদের জন্য বড় ফ্যাক্টর হবে। একতরফা সমর্থন পাবে ওরা। কিন্তু, এটি ফাইনাল। আমরা চাপ সামলে খেলতে জানি। যদি আগে ব্যাটিং করি, লক্ষ্য থাকবে যতটা সম্ভব বড় সংগ্রহ গড়ার। বল হাতে লক্ষ্যটা দ্রুত উইকেট নেওয়ার। সেরা হতে হলে সব বিভাগেই আপনাকে সর্বোচ্চ দিয়ে খেলতে হবে। মাঠ, দর্শক, চ্যালেঞ্জ—এসব সামলেই সেরা হতে হবে।’

 

ম্যাচের ভেন্যু নরেন্দ্র মোদি স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা এক লাখ ৩২ হাজার। ক্রিকেটের সবচেয়ে বড় স্টেডিয়াম এটি। মাঠের এত দর্শকের পাশাপাশি টিভি পর্দায় শত কোটি ক্রিকেটপ্রেমীর চোখ আটকে থাকবে ফাইনালের এই মহারণে

Advertisement
Share.

Leave A Reply