fbpx

আইডল সাকিবের মতোই অধিনায়ক হতে চান শান্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ক্যারিয়ারের সবচেয়ে খারাপ অবস্থাও দেখেছেন। আবার দেখেছেন মানুষের চোখে তার জন্য গড়ে ওঠা বিশ্বাস ও ভালোবাসা। দেখেছেন ক্যারিয়ারের উর্ধ্বমুখী গ্রাফও। মাত্র ছয় বছরেই দেখেছেন এত কিছু।

চড়াই-উতরাই কম দেখেননি নাজমুল হোসেন শান্ত। নিজের খারাপ সময়ে পরিশ্রম করেছেন। যার ফলই এখন পাচ্ছেন যেন। ব্যাটে রানের পাশাপাশি প্রথমবারের মতো পেলেন অধিনায়কের দায়িত্বও।

আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে অধিনায়কের দায়িত্ব উঠতে যাচ্ছে শান্তর কাঁধে। সাকিব আল হাসান বিশ্রামে থাকায় এই সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচে অন্তর্বর্তীকালীন অধিনায়ক ছিলেন লিটন দাস। শেষ ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে লিটনকে। যার ফলে শান্তকেই এই ম্যাচের জন্য অধিনায়কত্ব দিয়েছে বিসিবি।

যার না থাকা জায়গায় পেয়েছেন দায়িত্ব, তাকেই এই নতুন এই পথের আইডল মানেন শান্ত। সাকিবই শান্তর অধিনায়কত্বের আইডল এমনটা জানালেন নিজের মুখেই।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শান্ত বলেছেন, ‘আলহামদুলিল্লাহ। আমার মনে হয় একজন খেলোয়াড় হিসেবে আমার জন্য অনেক গর্বের ব্যাপার (অধিনায়কত্ব করা)। পাশাপাশি আমার পরিবারের সদস্যদের জন্য অনেক গর্বের ব্যাপার। আলহামদুলিল্লাহ, ক্রিকেট বোর্ড এই সুযোগ তৈরি করে দিয়েছেন খুবই রোমাঞ্চিত এবং কালকে উপভোগ করব ইনশা আল্লাহ।

শান্তর পছন্দ তাঁর অধিনায়ক সাকিবের নেতৃত্ব। মহেন্দ্র সিং ধোনিকে পছন্দ করেন। তবে সাকিব তাঁর কাছে একটু আলাদাই। তাই বললেন, ‘আমার সব সময় পছন্দের ক্রিকেটার সাকিব ভাই। এম এস ধোনিকে সবাই পছন্দ করে। সাকিব ভাইয়ের অধিনায়কত্ব বলেন, পরিকল্পনা, মাঠে সবাইকে নিয়ন্ত্রণ করা, আমি খুবই উপভোগ করি।’

জাতীয় দল ছাড়াও বিপিএলে সাকিবের অধীনে খেলেছিলেন শান্ত। সেই সূত্রে বললেন, ‘বিপিএলে তাঁর অধীনে খেলার সময় আমি অনেক কিছু শিখেছি। চেষ্টা করব আমার যা অভিজ্ঞতা আছে আর বড় ভাইদের থেকে যে জিনিস শিখেছি, মাঠে ছোট ছোটভাবে কাজে লাগাতে।’

Advertisement
Share.

Leave A Reply