fbpx

আন্তর্জাতিক ক্রিকেটকে সিমন্সের বিদায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবারই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার দীনেশ রামদিন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন। ২৪ ঘণ্টা পেরুতে না পেরুতেই এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন তারই সতীর্থ অভিজ্ঞ ক্রিকেটার লেন্ডল সিমন্স।

গত শুক্রবারই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে নিজের অবসর নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে চিঠি দেন ৩৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান তারকা। মঙ্গলবার তার ক্রীড়া সংস্থা ‘১২৪ নটআউট’-এর ইন্সটাগ্রাম আইডির মাধ্যমে সিমন্সের অবসরের খবর নিশ্চিত করা হয়।

আন্তর্জাতিক ক্রিকেটকে সিমন্সের বিদায়

ছবি: ইন্সটাগ্রাম

যেখানে বলা হয়েছে, ‘ধন্যবাদ কিং, আপনি এখনও আছেন। আমরা এখন পর্যন্ত অনেক প্রতিভাবান ক্রিকেটার দেখেছি, কিন্তু ব্যাট হাতে আপনি প্রকৃতির অসাধারণ উপহার। তেমন কোনো অনুশীলন ছাড়াই আপনি সবসময় ব্যাট হাতে মাঠে নেমে গেছেন আর রানের বন্যা বইয়ে দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আপনার অবদান অনস্বীকার্য।’

আন্তর্জাতিক ক্রিকেটকে সিমন্সের বিদায়

২০২২ বিপিএলে সিলেট সানরাইজার্সের হয়ে মাঠ মাতিয়েছেন সিমন্স

ভবিষ্যতে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সিমন্সের আরও মনোযোগী হওয়ার ইঙ্গিত দিয়ে সংস্থাটি জানায়, ‘আপনার এজেন্সি হিসেবে, আপনাকে আমরা স্যালুট জানাই। এখন পর্যন্ত সিপিএলে সবচেয়ে বেশি রান করার রেকর্ডও আপনি ধরে রেখেছেন। আপনি প্রথম যেদিন ক্রিকেট মাঠে নেমেছিলেন, এখন পর্যন্ত সেই প্রতিভাই ধরে রেখেছেন। তাই, আপনার রিটায়ারমেন্টের সিদ্ধান্তকে ‘রিফায়ারমেন্ট’ হিসেবেই আমরা মনে করছি। সুধীমণ্ডলী, সিমন্স এখন একজন ফ্রি এজেন্ট; তাই এখন আমরা তাঁকে নিয়ে ফ্রাঞ্চাইজি ব্যবসার জন্য প্রস্তুত।’

ক্যারিবিয়ান এই ব্যাটার ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিন ফরম্যাট মিলিয়ে ১৪৪টি ম্যাচে ২টি সেঞ্চুরিসহ ২৫টি ফিফটিতে মোট ৩৭৬৩ রান করেছেন। ২০২২ বিপিএলে সিলেট সানরাইজার্সের হয়ে মাঠ মাতিয়েছেন সিমন্স। এছাড়াও, আগের বছরগুলোতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং খুলনা টাইটান্সের হয়েও বাংলাদেশে খেলে গেছেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply