fbpx

আবারও মেসির জোড়া গোল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

লিওনেল মেসির পা যেনো থামছেই না। ইন্টার মায়ামির হয়ে আবারও জোড়া গোল দিলেন ফুটবলের বিশ্বয় বালক লিওনেল মেসি। তার দুই গোলে দল মিয়ামিও জয় পেয়েছে ৩-১ গোলের ব্যবধানে।

অল্প সময়েই নতুন দল, নতুন পরিবেশের সঙ্গে বেশ ভালোই মানিয়ে নিয়েছেন আর্জেন্টাইন এই তারকা। যুক্তরাষ্ট্রের ফুটবলের মাটি মেসির এখন আর অজানা নয়। তাই তো অরল্যান্ডো সিটির বিপক্ষে আজ বৃহস্পতিবার পেয়েছেন জোড়া গোল!

লিগস কাপে শেষ বত্রিশের ম্যাচে অরল্যান্ডো সিটিকে ৩-১ গোলে হারিয়ে যেনো অন্যভাবে প্রতিশোধ নিলো ইন্টার মায়ামি।

কিছুদিন আগে মায়ামিতে মেসির একাধিক দেয়ালচিত্র নষ্ট করা হয়। ইন্টার মায়ামির সমর্থকদের অভিযোগ ছিল, অরল্যান্ডো সিটির সমর্থকেরাই এই কাজ করেছে। এই ম্যাচ যেন ছিল তার মোক্ষম জবাব!

ম্যাচে দুই গোল পেলেও চাইলেই মেসি হ্যাটট্রিক করতে পারতেন। ৫১ মিনিটে পেনাল্টি পেয়েও তা নিজে না করে সতীর্থ ভেনেজুয়েলান স্ট্রাইকার জোসেফ মার্তিনেজকে দিয়ে গোল করান। এছাড়া আরও একটি দারুন গোলের সুযোগ হারান মেসি। তাঁর একটি ফ্রি-কিক দারুণ দক্ষতায় রুখে দেন অরল্যান্ডোর গোলরক্ষক পেদ্রো গ্যালাসে।

মায়ামিতে তিন ম্যাচে মেসির গোলসংখ্যা দাঁড়াল ৫। এর মধ্যে শেষ দুই ম্যাচেই জোড়া গোল। ২১ মিনিটে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করে দেখেছেন হলুদ কার্ড। ম্যাচের মধ্যে অরল্যান্ডোর এক খেলোয়াড়ের সঙ্গে কাঁধের শক্তি পরীক্ষাও করেছেন। অরল্যান্ডোর বিপক্ষে সেই চিরায়ত চুপচাপ মেসির যেনো নতুন রুন দেখলো বিশ্ব।

ম্যাচের মাত্র ৭ মিনিটেই মেসির পা থেকে আসে গোল। আক্রমণভাগে রবার্ট টেলরের সঙ্গে তাঁর জুটিটা বেশ জমে উঠেছে এরই মধ্যে। ফিনল্যান্ডের এই মিডফিল্ডারের বাড়ানো দৌড়ে বক্সে ঢুকে বুকে নামিয়ে বাঁ পায়ের সাইডভলিতে জালে পাঠান মেসি।

তবে ১০ মিনিট পরই সিজার আরাউহোর গোলে সমতায় ফেরে অরল্যান্ডো। বিরতির পর ৪৭ মিনিটে অরল্যান্ডোর বক্সে ফাউলের শিকার হয়ে পেনাল্টি আদায় করেন মায়ামির জোসেফ মার্তিনেজ। গোলটাও এলো মার্তিনেজের পা থেকেই। সুযোগটা করে দিলেন মেসি নিজেই।

৬৩ মিনিটে মেসি ও সের্হিও বুসকেতসের এক সময়ের বার্সা সতীর্থ জর্দি আলবাকে বদলি হিসেবে মাঠে নামান মায়ামি কোচ জেরার্দো মার্তিনো। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর আবারও একসঙ্গে মাঠে দেখা গেল মেসি-বুসকেতস-আলবাকে। ৭২ মিনিটে ডান পায়ের সাইডভলিতে গোল করেন মেসি।

এই জয়ে লিগস কাপের শেষ ষোলোয় উঠল ইন্টার মায়ামি।

Advertisement
Share.

Leave A Reply