fbpx

ইংলিশদের টার্গেট ১৩৮

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মেলবোর্নে বিশ্বকাপের ফাইনালে টস জিতে ইংল্যান্ড এদিন পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠায়। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন বোলাররা। পাকিস্তান ২০ ওভার খেলে করে ১৩৭/৮ রান।

পাকিস্তানের ব্যাটাররা টুর্নামেন্টের শুরুর দিকে নড়বড়ে ছিলেন। কিন্তু শেষ চারের লড়াইয়ের আগে রানে ফিরেছিলেন ভাল মতই। মেলবোর্নের উইকেটে পেসারদের পক্ষেই কথা বলে বেশি। আর পাকিস্তানের দলে যে ধরনের বিশ্বসেরা মানের পেসার রয়েছেন, মেলবোর্নে সেই রকমের ক্রিকেট খেলা সম্ভব। কিন্তু রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দেখা গেলো উল্টো চিত্র।

আদিল রশিদের দারুন স্পেলে পাকিস্তান অবশ্য বড় রানের লক্ষ্যমাত্রা দিতে পারল না ইংল্যান্ডকে। শেষ দিকে ইংল্যান্ডের বোলিং তান্ডবে পিচে দাড়াতেই পারেনি পাক ব্যাটাররা। শান মাসুদ ২৮ বলে ৩৮ রানের ইনিংস খেলেন।

অধিনায়ক বাবর আজম সেমিফাইনালে নিউজিল্যান্ডের সাথে ছাড়া এবারের বিশ্বকাপে ব্যাট হাতে পুরো ব্যর্থ। অনেকেরই বিশ্বাস ছিল, ফাইনালে রান করবেন বাবর। ইনিংসের শুরুতে ইঙ্গিতও দিচ্ছিলেন, ঠিক তখনই বাজে এক শট খেলে ফিরলেন পাক-অধিনায়ক। ২৮ বলে ৩২ রান করে রশিদের বলে তার হাতে ক্যাচ দিয়ে আউট হন বাবর।

এই নিয়ে বাবর-রিজওয়ান জুটি পরপর দুই ফাইনালে ব্যর্থ। ১২ রান দিয়ে তিন উইকেট নেন স্যাম কারান। ইংল্যান্ডের জন্য লক্ষ্যমাত্রা ১৩৮ রান, এই ম্যাচ জিতে সুযোগ রয়েছে দ্বিতীয় বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার।

Advertisement
Share.

Leave A Reply