fbpx

‘ইংল্যান্ডে এটাই আমার শেষ ম্যাচ’ বললেন তামিম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তামিম ইকবাল তার ক্যারিয়ারের শুরুতে ২০১০ সালে প্রথমবার ইংল্যান্ড সফরে গিয়েছিলেন। স্মরণীয় সেই সিরিজে লর্ডস ও ম্যানচেস্টারে টেস্ট সেঞ্চুরি করে রীতিমত হইচই ফেলে দিয়েছিলেন ওয়ানডে ক্যাপটেন। এরপরে একাধিকবার ইংল্যান্ড সফর করেছেন তিনি।

চেমসফোর্ডে সিরিজের তৃতীয় ওয়ানডেতে রোমাঞ্চকর জয় পেয়েছে টাইগাররা। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল। একটা সময় মনে হচ্ছিল বাংলাদেশ দল ম্যাচটা হেরেই যাবে। আইরিশদের মুখের সামনে থেকে জয়টা ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ।

ম্যাচ শেষে তামিম ইকবাল বললেন এমন জয় বাংলাদেশ ক্রিকেটে বিরল।

সিরিজের শেষ ম্যাচে টাইগারদের দেওয়া ২৭৫ রানের টার্গেটের প্রায় কাছেই চলে গিয়েছিল আয়ারল্যান্ড। শেষ ৫৪ বলে আইরিশদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫২ রান তাদের হাতে ছিল ৭ উইকেট। তবে বোলারদের দারুন বোলিং নৈপুণ্যে শেষ রক্ষা হয়েছে টাইগারদের।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান। হাসান মাহমুদের অসাধারণ বোলিংয়ে ৪ রানের জয় পায় বাংলাদেশ। মোস্তাফিজ ১০ ওভারে ৪৪ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণ মঞ্চে অধিনায়ক তামিম ইকবাল তাই বললেন, ‘আমি যদি বলি আমরা ম্যাচটা জেতার আশা করেছি, সেটা মিথ্যা বলা হবে। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা শেষ। কিন্তু ক্রিকেট অদ্ভুত এক খেলা। দুই-একটা উইকেটেই ম্যাচের ম্যাচের চেহারা পাল্টে পারে। স্কোরবোর্ডেরও একটা চাপ আছে। আর যেভাবে ফিজ বোলিং করেছে, বিশেষ করে যখন সে ক্যাম্ফার ও টাকারকে আউট করেছে, তখন আমরা বিশ্বাস করা শুরু করি।’

ম্যাচ শেষে  সংবাদ সম্মেলনে হাজির হয়ে বিদেশী এক সাংবাদিকের প্রশ্নে তামিম জানান, ‘আমি সম্ভবত ইংল্যান্ডে শেষ ম্যাচটা খেলে ফেলেছি, বিশেষ করে আন্তর্জাতিক ম্যাচের কথা বলব। আগামী তিন-চার বছরে কোন সূচি নেই। কাজেই এটাই সম্ভবত আমার শেষ ম্যাচ। খুব উপভোগ করেছি।

Advertisement
Share.

Leave A Reply