fbpx

ইন্টারের চতুর্থ নাকি ম্যান সিটির প্রথম চ্যাম্পিয়ন্স লিগ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমের ফাইনাল অনুষ্ঠিত হবে তুরস্কের ইস্তাম্বুলে। আজ শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ ইন্টার মিলান। নিজেদের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের জন্য মাঠে নামবে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি।

প্রিমিয়ার লিগে অনেকটা পিছিয়ে থেকেও আর্সেনালকে টপকে শিরোপা নিজেদের করে নিয়েছে সিটি। ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে জিতেছে এফএ কাপও। তাই ফাইনালে ইন্টার মিলানকে হারাতে পারলেই দ্বিতীয় ইংলিশ ক্লাব হিসেবে নিশ্চিত হবে মৌসুমে ট্রেবল জয়।

চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া সব শিরোপাই জিতেছে ম্যানচেস্টার সিটি। কারণ চ্যাম্পিয়ন্স লিগে এসেই তারা পথ হারিয়ে ফেলেন, সব হিসাবে যেন গোলমাল পাকিয়ে বসেন সিটিজেনরা। এর আগেও চ্যাম্পিয়ন্স লিগ জেতার খুব কাছে গিয়েও ফিরতে হয়েছে হতাশা নিয়ে শূন্য হাতে।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদের মতো পরাশক্তিদের রীতিমতো উড়িয়ে ফাইনালে উঠেছে সিটি। অন্যদিকে, ইতালিয়ান ক্লাব ইন্টার এই পর্যন্ত এসেছে প্রত্যাশাকে ছাপিয়ে। তাদের সামনে রয়েছে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জেতার হাতছানি।

ম্যানচেস্টার সিটির তারকা হালান্ড আসরের ফাইনাল নিয়ে অকপটেই জানালেন নিজের চাপে থাকার কথা। তিনি বলেন, ‘অবশ্যই আমি চাপে আছি। যদি বলি আমি চাপে নেই, তাহলে মিথ্যা বলা হবে। আমি আসার আগেও সিটি প্রিমিয়ার লিগ জিতেছে, তারা জানে কিভাবে লিগ জিততে হয়।কিন্তু তারা এখনও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে নি তাই আমি তাদের এই শিরোপা জিততে আমার সেরাটা দিতে চাই।’

ফাইনালে সিটির সবচেয়ে বড় ট্রাম্পকার্ড দারুণ ফর্মে থাকা হালান্ড। সিটির হয়ে সব আসর মিলিয়ে ৫২ গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লিগেও এরমধ্যে ১২ গোল করেছেন নরওয়ের এই তারকা।

উয়েফার অফিসিয়াল ওয়েবসাইটকে সম্প্রতি দেওয়া সাক্ষাৎকারে ইন্টার মিলান বস ইনজাগি বলেন, ‘এটি খুবই কঠিন একটি ম্যাচ হতে যাচ্ছে। বাজির দর আমাদের পক্ষে নেই, কিন্তু এটাই ফুটবলকে রোমাঞ্চকর করে তোলে।’

মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের কৌশলে কোনো পরিবর্তন না আনার পরিকল্পনা করছেন ইন্টার কোচ। ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় বিশ্বের কোটি ফুটবল ভক্ত।

Advertisement
Share.

Leave A Reply