fbpx

ইমার্জিং এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের সাথে দাপুটে জয়ের মাধ্যমে ফাইনালে পা রাখা ভারতের ইমার্জিং দলকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে ১২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে তোলে ৩৫২ রানের বিশাল সংগ্রহ। দুই ওপেনার ফিফটি করে ফিরে যান। সিয়াম আইয়ূব সাতটি চার ও দুটি ছক্কা খেলেন ৫১ বলে ৫৯ রানের দারুণ ইনিংস। সাহিবজাদা করেছেন ৬৫ রান।

তবে পাকিস্তান যুবাদের হয়ে সেরা ব্যাটিংটা করেছেন চারে নামা পাকিস্তানের ২৯ বছর বয়সী ব্যাটার তাইয়িব তাহির। ১২টি চার ও দুটি ছক্কায় ৭১ বলে ১০৮ রানের অনবদ্য ইনিংস খেলেন তাহির।

বড় লক্ষ তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে ৬৪ রান তুলে দারুণ শুরু করে ভারত। তবে সুদর্শন ২৯ রানে ফিরে গেলে পথ হারিয়ে ফেলে ভারত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪০ ওভারে ২২৪ রানে অলআউট হয়েছে ভারত। ওপেনার অভিষেক শর্মা সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেছেন। ভারতকে উড়িয়ে একপেশে ফাইনাল জিতে নিল পাকিস্তানি যুবারা।

পাকিস্তানের হয়ে আরশাদ ইকবাল, মেহরান মুমতাজ ও ওয়াসিম জুনিয়র দুটি করে উইকেট নিয়েছেন। সুফিয়ান মুকিম নিয়েছেন তিন উইকেট।

Advertisement
Share.

Leave A Reply