fbpx

‘ইসিবি আমাকে টি-টোয়েন্টি থেকেও নিষিদ্ধ করে দেয়’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়ানডে থেকে বেন স্টোকসের অবসরের ঘটনায় বর্তমানে খুব বেশি ক্রিকেট খেলা হচ্ছে কিনা এবং ক্রিকেটারদের ওপর চাপ বেড়ে যাচ্ছে কিনা, তা নিয়ে ইতোমধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। নাসের হুসেইন, মাইকেল ভনের মতো ইংল্যান্ডের সাবেক তারকারাও এমন সূচিকে ‘পাগলাটে’ বলেই অভিহিত করছেন। এমনকি, ইংলিশ ক্রিকেটারদের ওপর খেলার চাপ বাড়ানোতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকেও (ইসিবি) দায়ী করছেন অনেকে।

এই বিষয়ে কথা বলতে গিয়ে ইসিবিকে কটাক্ষ করেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেট অধিনায়ক কেভিন পিটারসেন। নিজের খেলোয়াড়ি জীবনে দলের ব্যস্ত এবং ঠাসা সময়সূচি নিয়ে আপত্তি তোলার কারণেই নাকি বোর্ডের সাথে তাঁর সম্পর্ক খারাপ হয়ে যায়।

“আমি একবার বলেছিলাম যে সময়সূচিটা ভয়ঙ্কর ছিল এবং আমি মানিয়ে নিতে পারিনি। তাই আমি ওডিআই ক্রিকেট থেকে অবসর নিয়েছি এবং ইসিবি আমাকে টি-টোয়েন্টি থেকেও নিষিদ্ধ করেছে”-নিজের ‘টুইটার’ অ্যাকাউন্টে পিটারসেন

২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওডিআই খেলে অবসরে যান পিটারসেন। ইসিবির সাথে দীর্ঘদিন ধরেই পিটারসেনের শীতল সম্পর্ক চলে আসছে। দলের শীর্ষ ব্যাটার হওয়া সত্ত্বেও প্রায়ই ক্রিকেট বোর্ডের সাথে মনোমালিন্যের ঘটনা ঘটেছে। ২০১৩ সালে ওডিআই ফরম্যাট থেকে অবসর নেন সাবেক এই ক্রিকেটার। ইংল্যান্ডের হয়ে ১০৪ টেস্ট, ১৩৬ ওডিআই এবং ৩৭ টি-টোয়েন্টি খেলে তিনি তিন ফরম্যাটে যথাক্রমে ৮১৮১, ৪৪৪০ এবং ১১৭৬ রান করেছেন। বেশ কয়েকটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়েও খেলেছেন পিটারসেন।

Advertisement
Share.

Leave A Reply