fbpx

এমবাপ্পের জন্য রিয়ালের ‘দরজা বন্ধ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কিছুদিন আগেই জার্মানির এক সংবাদ মাধ্যম জানিয়েছিলো রিয়াল মাদ্রিদে নতুন ঠিকানা হচ্ছে কিলিয়ান এমবাপ্পের। পত্রিকাটি জানিয়েছিল, এমবাপ্পের জন্য পিএসজিকে ১২ কোটি ইউরোর প্রস্তাব দিতে তৈরি হচ্ছে রিয়াল।

পত্রিকার সূত্র মতে, এই প্রক্রিয়া ইউরোপের সফল ক্লাবটি আরও আগেই শুরু করেছে। তবে প্রস্তাবটি তারা এখনই দেবে না। পিএসজিকে চাপে ফেলার জন্য প্রস্তাবটি রিয়াল দেবে এ মাসের শেষ দিকে। ইউরোপের দলবদলের জানালা বন্ধ হবে ১ সেপ্টেম্বর।

কিন্তু বিল্ডের এই আশার আলো এক কোথায় নিভিয়ে দিয়ে এমবাপ্পে জন্য রিয়ালের দরজা বন্ধ করে দিয়েছেন রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি। রিয়াল এমবাপ্পের জন্য প্রস্তাব পাঠানোর যে খবর দিয়েছে, সেটাকে গুঞ্জন বলেই মনে হবে আনচেলত্তির কথায়। তাঁর ভাষ্যমতে, এবারের দলবদলে রিয়াল মাদ্রিদ আর কোনো খেলোয়াড় কিনবে না। এরই মধ্যে দল গুছিয়ে ফেলেছে তারা। দলবদলের দরজা আপাতত বন্ধ করেছে রিয়াল।

আনচেলত্তি বলেন, ‘শতভাগ নিশ্চিত যে আর কোনো চুক্তি হবে না। আমাদের দলবদল শেষ। দল চূড়ান্ত হয়ে গেছে।’

এমবাপ্পের দলবদলের নাটক শুরু হয় জুনে, এমবাপ্পে চিঠি দিয়ে পিএসজিকে জানিয়ে দেন, ২০২৩-২৪ মৌসুমের পর আর চুক্তি নবায়ন করবেন না। পিএসজির সঙ্গে এমবাপ্পের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে। চুক্তির শর্ত অনুযায়ী এমবাপ্পে চাইলে এক বছরের জন্য এটা বাড়াতে পারবেন। তবে চুক্তি নবায়ন করা না–করার বিষয়টি জানাতে হতো এ বছরের জুনের মধ্যে।

এর মধ্যেই এমবাপ্পেকে ছাড়াই প্রাক্‌-মৌসুম প্রস্তুতির এশিয়া সফর শেষ করে আসে পিএসজি। দলটি যখন প্রাক্‌-মৌসুম প্রস্তুতির এশিয়া সফরে ছিল, এমবাপ্পেকে কেনার জন্য ৩০ কোটি ইউরোর প্রস্তাব নিয়ে আসে সৌদি আরবের ক্লাব আল হিলাল। কিন্তু আল হিলালের কর্মকর্তাদের সঙ্গে আলোচনায়ই বসতে চাননি এমবাপ্পে।

Advertisement
Share.

Leave A Reply