fbpx

ওমান এবং পাপুয়া নিউগিনির চেয়ে বাংলাদেশকে বড় করে দেখছে না স্কটল্যান্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রোববার ওমান এবং পাপুয়া নিউগিনির ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের। একইদিনে মাঠে নামবে বাংলাদেশও; প্রতিপক্ষ স্কটল্যান্ড। প্রস্তুতি ম্যাচে নামিবিয়া এবং নেদারল্যান্ডসের বিপক্ষে জয় আত্মবিশ্বাস জোগাচ্ছে স্কটল্যান্ড কোচ শেন বার্গারকে। সেইসাথে ব্যাট হাতে ব্যাটসম্যানদের অভিজ্ঞতা, সামর্থ্য এবং বোলিংয়ে গভীরতা আশা দেখাচ্ছে ভালো কিছুর।

“আমরা জানি, নিজেদের দিনে আমরা যে কাউকেই হারাতে সক্ষম। ক্রিকেটের এই সংক্ষিপ্ততম ফরম্যাটটাতে নিজেদের দিনে প্রত্যকেই ফেভারিট। আমরা আমাদের সামর্থ্য সম্পর্কে জানি। আর, নিজেদের সেরাটা দিতে পারলে আমরা যে কোনো দলকে হারাতে পারি। সেটা হোক বাংলাদেশ, ওমান কিংবা পাপুয়া নিউগিনি”- বলছিলেন স্কটল্যান্ড কোচ।

কোনো সন্দেহ নেই গ্রুপ ‘বি’ তে স্কটল্যান্ডের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ বাংলাদেশ। রোববার টাইগারদের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হতে যাচ্ছে তাদের বিশ্বকাপ অভিযান। কিন্তু, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ নিয়ে কোনো সংশয়ই যেন কাজ করছে না স্কটল্যান্ডের, “ওমান এবং পাপুয়া নিউগিনির চেয়ে আমরা বাংলাদেশকে বড় করে দেখছি না। প্রতিটা দলের সাথেই আমাদের মাঠে নামতে হবে। আর, আমরাই হতে যাচ্ছি তাদের সবচেয়ে বড় প্রতিপক্ষ”

দলে রিচি বেরিংটন, কাইল কোয়েতজার, জর্জ মুন্সির মতো ব্যাটসম্যানদের উপস্থিতিতে ভরসা পাচ্ছেন বার্গার। সেইসাথে বোলিংয়ে গভীরতার সাথে আছে বৈচিত্র্য, প্রস্তুতি ম্যাচগুলোতেও এসেছে সাফল্য। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে তাই ভালো কিছুর স্বপ্নই দেখছে স্কটল্যান্ড কোচ, “বাংলাদেশের সাথে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচের জয় দুটি আমাদের বেশ আত্মবিশ্বাস জোগাবে। এটা আমাদের চাপকে নিয়ন্ত্রন করতে সাহায্য করবে; সেইসাথে বড় মুহুর্তগুলোতে জয় ছিনিয়ে নিতেও। আমরা বিভিন্ন সময়েই ভুল করেছি, তবে গত কয়েকমাসে আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি”

Advertisement
Share.

Leave A Reply