fbpx

ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক, ম্যাচ শেষ করতে না পারার আক্ষেপ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইংল্যান্ডের চেমসফোর্ডে শুক্রবার (১২ মে) আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের ২য় ওয়ানডেতে ক্যারিয়ারের ২৩ তম ম্যাচে এসে প্রথমবার তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া পেলেন ২৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। মাত্র ৮৩ বলে ১১ চার ও ২ ছয়ে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। ওয়ানডেতে সেঞ্চুরি করা বাংলাদেশের ১৮তম ব্যাটসম্যান তিনি।

প্রথম ওয়ানডে সেঞ্চুরি বলে কথা, শান্ত তাই উদযাপনও করেছেন বাঁধনহারা। শূন্যে লাফিয়েছেন, দিয়েছেন উড়ন্ত চুমুও।

উদযাপন করবেন এটাইতো স্বাভাবিক। ক্যারিয়ারের খারাপ সময় ক্রিকেট পাড়ায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মতো ট্রলের স্বীকার হতে হয়নি অন্য কোন ক্রিকেটারকে। কিছুদিন আগে তো আক্ষেপ করে বলেই বসেন খেলার সময় তার মনে হয় সে পুরো দেশের বিপক্ষে খেলতে নেমেছেন।

সবার মতো শান্তও খুশি নিজের প্রথম সেঞ্চুরিতে। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অকপটেই জানিয়েছেন তা। তবে এর পাশাপাশি কিছুটা আক্ষেপও আছে শান্তর। সেটা ম্যাচ শেষ করে না আসতে পারার। শান্ত জানান, শেষ পর্যন্ত মাঠে থেকে দলকে জিতিয়ে আসতে পারলে আরও বেশি ভালো লাগতো।

এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৪৫ ওভারে বাংলাদেশের সামনে ৩২০ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছিল আইরিশরা। সেই লক্ষ তাড়া করতে নেমে  বাংলাদেশ শুরুতে বিপদেই পড়ে। অধিনায়ক তামিম ইকবাল ফিরেছিলেন শুরুতেই। এরপর দলকে বড় সংগ্রহ এনে দিতে পারেননি সাকিব আল হাসান-লিটন দাসও।

তাদের বিদায়ের পর দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয়। শান্ত ও হৃদয় মিলে ১৩১ রানের জুটি গড়েন। ৬৮ রানে আউট হন হৃদয়। ১১৭ রান করে শান্ত যখন প্যাভিলিয়নের পথ ধরেন তখন ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে।

বাকি কাজটুকু মিরাজ-তাইজুলদের সঙ্গে নিয়ে পাকাহাতে সেরেছেন মুশফিকুর রহিম। শেষ পর্যন্ত ৩ বল হাতে রেখেই ৩২০ রানের লক্ষে পৌঁছে যায় বাংলাদেশ। মুশফিক অপরাজিত ছিলেন ৩৬ রানে।

Advertisement
Share.

Leave A Reply