fbpx

কোহলির কঠিন সেই সময়ে একমাত্র ধোনিই ছিলেন পাশে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এক মাস ব্যাট হাতে নেননি, সময়টা এতটাই খারাপ যাচ্ছিলো। ভিরাট কোহলির মতো ব্যাটসম্যানের ক্যারিয়ারে এমন সময় আসতে পারে, সেটা ভক্ত-সমর্থকরা যেমন কখনোই ভাবেননি, ভাবেননি কোহলি নিজেও। টি-টোয়েন্টি আর টেস্টে দায়িত্ব ছেড়েছেন, ওয়ানডে থেকে সরিয়ে দেয়া হয়েছে। তার সাথে যোগ হয়েছে ব্যাট হাতে আশানুরুপ পারফর্ম করতে না পারা। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এসে এসব নিয়ে বিস্তর কথা বলেছেন সাবেক ভারতীয় অধিনায়ক।

টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর ব্যক্তিগত একজনই তাকে বার্তা পাঠিয়েছিলেন জানিয়ে কোহলি বলেন, “টেস্টের অধিনায়কত্ব ছাড়ার পর শুধুমাত্র একজন মানুষের কাছ থেকে আমি বার্তা পেয়েছিলাম, যার সঙ্গে আমি আগেও খেলেছি- এম এস ধোনি।”

কোহলির খারাপ সময় নিয়ে টেলিভিশনে, সোশ্যাল মিডিয়ায় অনেকেই অনেক আলোচনা করেছেন, সমালোচনা করেছেন। তা নিয়েও কোহলির আছে আপত্তি, “অনেকে টিভিতে অনেক পরামর্শ দিয়েছেন। তাঁদের অনেকের কাছেই আমার ফোন নম্বর আছে। কেউই একটা বার্তাও দেয়নি। আপনি যদি সারা দুনিয়াকে সামনে রেখে পরামর্শ দেন, আমার কাছে সেটার কোনো মূল্য নেই। আমার উন্নতির জন্য কিছু বলতে চাইলে আলাদাভাবে আমার সঙ্গে কথা বলুন, এমনটাই আমি চাই।”

এশিয়া কাপে ছন্দ ফিরে পেতে শুরু করেছেন কোহলি। তিন ম্যাচে ইতোমধ্যেই ৭৭ গড়ে করে ফেলেছেন ১৫৪ রান। খেলাটাকে বেশ উপভোগ করছেন জানিয়েছেন নিজেই, “ব্যাট স্পর্শ না করে এক মাস কাটিয়ে দেব এমনটা কখনো ভাবিনি। পরিস্থিতিটাই এমন ছিল। আমাকে বিরতি নিতে হয়েছে। এই বিরতি আসলে শারীরিকের চেয়ে মানসিকই বেশি ছিল। আমার খারাপ থাকা নিজের বা দলের, কারও জন্যই ভালো নয়। তবে এই মুহূর্তে আমি খুশি। আবার ক্রিকেট খেলতে উদ্দীপনা বোধ করছি, ভালো লাগছে।”

Advertisement
Share.

Leave A Reply