fbpx

চিন্তিত বাংলাদেশ নাকি নির্ভার আফগানিস্তান?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এশিয়াকাপের নিজেদের সুপার ফোরে ওঠার বাঁচা মরার লড়াইয়ে আজ বাংলাদেশের সামনে আসছে আফগানিস্তান। আগের ম্যাচ শ্রীলঙ্কার কাছে হেরে এক কথায় নিজেদের অস্তিত্ব রক্ষার জন্যই মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

অপরদিকে নিজেদের প্রথম ম্যাচে অনেকটা নির্ভার রশিদ লতিফরা। এখনো নেই পরের রাউন্ডে যাওয়ার উপরি চিন্তা। এমন ভিন্ন ভিন্ন সমীকরণ সামনে নিয়েই রবিবার মুখোমুখি হবে বাংলাদেশ – আফগানিস্তান।

তবে ব্যাটে-বলে লড়াইয়ের বাইরেও সাকিব-রশিদ নাম নিয়েও চলছে আলাদা এক লড়াই। দুই দলের দুই বড় তারকা দল সামলিয়ে নিজেদের পারফরম্যান্স ও নিজেদের অবস্থান কিভাবে সামাল দেন সেটাও নজরে থাকবে ম্যাচের পাশাপাশি।
অধিনায়ক হিসেবে দল নিয়ে মাঠে নামবেন সাকিব আল হাসান তবে মাঠের বাইরে বাংলাদেশ কোচের চিন্তাটাও কম নয়। নিজের চিন্তা লুকানোরও কোনো চেষ্টা করেননি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাই সরাসরি জানালেন ওপেনিং নিয়ে তার চিন্তা।

দুই অভিজ্ঞ ব্যাটারের অনুপুস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে একদমই ভালো করতে পারেনি বাংলাদেশ। ১৬৪ রানে অলআউট হওয়া ম্যাচে শূন্য রানে ফেরেন ওপেনার তানজিদ হাসান তামিম। তার সঙ্গী নাঈম শেখ করেন ২৩ বলে ১৬ রান। রোববার আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের আগে বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের সংবাদ সম্মেলনেও আসে তামিম-লিটনের না থাকার প্রসঙ্গ।

চিন্তিত বাংলাদেশ নাকি নির্ভার আফগানিস্তান?

তিনি বলেন, ‘টপ-অর্ডারে এরকম অভিজ্ঞতা না থাকা যেকোনো দলের জন্যই বড় চ্যালেঞ্জ। কিন্তু আমরা ইনজুরি নিয়ে কিছু করতে পারি না। এখানে যারা আছে, তাদেরই সমর্থন জানাতে হবে। তাদের প্রতিভা আছে বলেই নেওয়া হয়েছে। ’

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে অনেক বেশি সমীকরণের বোঝা চেপেছে বাংলাদেশের কাঁধে। আজ বাংলাদেশকে শুধু জিতলেই হবে না। প্রথম ম্যাচে রান রেট স্লো থাকার দরুন আজ বেশ বড় ব্যবধানেই জিততে হবে টাইগারদের। না হয় দেশে আসার জন্য নিজেদের তৈরি করে ফেলতে হবে মানসিকভাবে।

Advertisement
Share.

Leave A Reply