fbpx

জয়বিহীন টাইগারদের গুনতে হচ্ছে জরিমানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

উভয় সংকটে পড়েছে বাংলাদেশ দল। একেতো জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও হাতছাড়া হয়েছে; তার ওপর তামিম ইকবালের দলকে গুনতে হচ্ছে জরিমানা। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্লো ওভার-রেটের কারণে পুরো দলের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

হারারেতে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত সময়ের মধ্যে বোলিং করতে ব্যর্থ হয় তামিমের দল। নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার পিছিয়ে থাকায় আইসিসির দেয়া শাস্তির মুখে পড়তে হচ্ছে বাংলাদেশকে। আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী, নির্ধারিত সময়ের পর প্রতিটি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা দিতে হবে। সেই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে জিম্বাবুয়েকে ২৯১ রানের টার্গেট দেয় টাইগাররা। যদিও ৪৭.৩ ওভারের মধ্যেই সেই লক্ষ্য টপকে যায় স্বাগতিকরা, তবে সে সময় বোলিং সাইড ২ ওভার পিছিয়ে ছিল।

ম্যাচশেষে অন ফিল্ড আম্পায়ার ফর্স্টার মুতিজোয়া ও ল্যাংটন রুসেরের করা অভিযোগের ভিত্তিতে এই শাস্তি কার্যকর করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। অবশ্য, অভিযোগ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির মুখে পড়তে হচ্ছে না তামিম-মুশফিকদের। এর আগে গত মাসেই ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্লো ওভার-রেটের কারণে পুরো দলের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply