fbpx

ঝাড়খণ্ডে নুপূর শর্মার বিরুদ্ধে বিক্ষোভে সহিংতা: নিহত ২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ভারতের ক্ষমতাসিন দল বিজেপির স্থগিত মুখপাত্র নুপূর শর্মার বিরুদ্ধে বিক্ষোভে সহিংসতায় ঝাড়খণ্ডে দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন। রাজ্যের রাঁচি শহরের বিক্ষোভে এই হতাহতের খবর নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স নিশ্চিত করেছে, সহিংসতায় আহত দুইজন হাসপাতালে মারা গেছে। আহতদের মধ্যে ১০ জন পুলিশ সদস্য। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

ঝাড়খণ্ডের বিভিন্ন এলাকায় বিক্ষোভ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি করা হয়েছে। সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। বিক্ষোভকারীরা স্থগিত বিজেপি নেতা নুপূর শর্মাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে রাজপথে নামেন। তাদের ছত্র-ভঙ্গের চেষ্টা করতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে ও লাঠিচার্জ করে। এ সময় পুলিশের সাথে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। এতেই হতাহতের ঘটনা ঘটে।

এছাড়া বিক্ষোভ হয়েছে পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্নটক, পাঞ্জাব, গুজরাট, জম্মু-কাশ্মীরসহ বিভিন্ন জায়গায়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দিল্লি পুলিশ নুপূর শর্মা ও নাবিন জিন্দালসহ কয়েকজন বিজিপি সদস্যর বিরুদ্ধে মামলা করেছে। দিল্লি পুলিশের ফিউশন ও কৌশলগত অপারেশন ইউনিটের স্পেশাল সেল মামলাটি নথিভুক্ত করেছে।

Advertisement
Share.

Leave A Reply