fbpx

টানা চতুর্থবার ফ্রেঞ্চ লিগের সেরা এমবাপ্পে!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পিএসজিতে আরও একটি দারুণ মৌসুম শেষ করতে যাচ্ছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। ২০২২-২০২৩ মৌসুমে  লিগে এখন পর্যন্ত করেছেন ২৮ গোল। চলতি মৌসুমে পিএসজিকে রেকর্ড ১১ বার ফরাসি লিগ ওয়ানে চ্যাম্পিয়ন করতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভুমিকা।

এক ম্যাচ বাকি থাকতে ২৮ গোল করে পিএসজিকে লিগ শিরোপা জেতানোর ফলাফলটাও পেয়েছেন এমবাপ্পে। টানা চতুর্থ বারের মতো ফরাসি লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ২০১৮ বিশ্বকাপ জয়ী তারকা।

লিগে ২৮ গোল করে পঞ্চম বারের মতো শীর্ষ গোলদাতা হবার তালিকায় এক নম্বরে আছেন এমবাপ্পে। ২৭ গোল নিয়ে তার পরেই রয়েছেন লিঁওর ফরোয়ার্ড আলেকজান্ডার লাকাজাতে।

লিগ শেষ না হতেই  ফরাসি লিগের সেরা নির্বাচিত হতে পেরে দারুণ উচ্ছ্বসিত এমবাপে বলছেন, এটা আনন্দের বিষয়, আমি সবসময়ই জিততে চাই, লিগের ইতিহাসে নিজের নাম লিখতে চাই। কিন্তু এতো দ্রুত জিততে পারব বলে আশা করিনি।’

গত কয়েক মৌসুম ধরেই গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদে যোগ দেবেন কিলিয়ান এমবাপ্পে। তবে তাতে বাধা হয়ে দাড়ান নাসের আল খেলাইফি। গত মৌসুমে পিএসজির সঙ্গে তিন বছরের নতুন চুক্তি করেছিলেন ফরাসি তারকা। ২০২৪ সালে তার চুক্তির মেয়াদ শেষ হবে।

ফরাসি লিগের সেরা পুরস্কার হাতে তুলে দেওয়ার অনুষ্ঠানে তার ভবিষ্যত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, এমবাপ্পে উত্তর দেন, ‘আমি আগামী মৌসুমে আবার এখানে আসব’।

১৯৯৪ সালের পর এখন পর্যন্ত টানা চার বার আর কেউ লিগের সেরা খেলোয়ারের পুরস্কার জেতেননি। মাঝে জলাতান ইব্রহিমোভিচ জিতেছিলেন ৩ বার।   

এ মৌসুমে ফারাসি লিগের বর্ষসেরা কোচ হয়েছেন লঁসের কোচ ফ্রাঙ্ক হাইস।। দুই দশক পরে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলবে তার দল। এছাড়া লঁসের গোলরক্ষক ব্রাইস সাম্বা সেরা গোলরক্ষক এবং পিএসজির লেফট-ব্যাক নুনো মেন্ডেস সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন পিএসজির লেফট-ব্যাক নুনো মেন্ডেস।

Advertisement
Share.

Leave A Reply