fbpx

টানা হারের পর পিএসজির জয়, দারুন গোলে সমালোচকদের জবাব মেসির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা দুই ম্যাচে হার, নিসের বিপক্ষে ম্যাচে জয় ছিল পিএসজির সবচেয়ে দরকারী। ফরাসি কাপ আর চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে, লিওনেল মেসিরা লিগ ওয়ানে ভালো কিছুর প্রত্যাশায়। আর চাওয়া পূরণের রাস্তাটা তৈরী করে দিয়েছেন লিও মেসি নিজেই। ম্যাচের ২২ মিনিটে বাঁ পায়ের দারুণ শটে দলকে গোল এনে দেন আর্জেন্টাইন জাদুকর। পরে ৭৬ মিনিটে তার নেয়া কর্ণার কিকেই মাথা স্পর্শ করে গোল পান রামোস। ম্যাচে পিএসজির গোল এই দুইটাই, বিপরীত দল কোনো সাফল্যের দেখা না পাওয়াতে পিএসজির ২-০ গোলে জয়।

গত কিছুদিনে মেসিকে নিয়ে অসংখ্য সমালোচনা, তাকে ছেড়ে দেবার গুঞ্জন চারিদিকে। ক্লাব তাকে ছেড়ে দিতে চায়, নতুন করে চুক্তি নবায়নে নেই কোনো ইচ্ছা, এমন খবরও সামনে এসেছে। নিজ দলের দর্শকরা পর্যন্ত মেসিকে নিয়ে বলেছেন কটু কথা। সব দূর করতে যা করার প্রয়োজন ছিল, মেসি এই ম্যাচে সেটাই করেছেন। তাতেই বদলে গেছে গল্পটা। এই জয়ে ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রাখলো পিএসজি।

লিগ ওয়ানে যখন প্রত্যাশিত দলের জয়, লা লিগায় তখন ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের পরাজয়। ক্যাম্প ন্যূতে বার্সেলোনাকে ৪-০ ব্যবধানে হারানোর তিনদিন পার হয়নি, সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-২ ব্যবধানের পরাজয় মেনে নিতে হয়েছে রিয়ালকে, সেটাও ভিয়ারিয়ালের বিপক্ষে! ১৩ মাস পর বার্নাব্যুতে লিগের কোনো ম্যাচ হারলো কার্লো আনচেলত্তির দল।

কদিন পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে চেলসির বিপক্ষে খেলবে রিয়াল। সেকারণে কোনো রিস্ক না নিতে, প্রথম পছন্দের কয়েকজন খেলোয়াড়কে শুরুর একাদশে রাখেননি কোচ। তাতেও অবশ্য গোলের দেখা পেতে খুব বেশি সময় লাগেনি। ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় রিয়াল, মার্কো আসেনসিওর শট পাউ তরেসের পায়ে লেগে জালে জড়ালে ১-০ গোলের লিড পায় স্বাগতিকরা। দ্বিতীয় গোল ম্যাচের ৪৮ মিনিটে, মাঝে ৩৯ মিনিটে প্রথম গোলের দেখা পায় ভিয়ারিয়াল। যার পা থেকে গোলটি এসেছে তিনিই এই ম্যাচ জয়ের নায়ক, ‘স্যামুয়েল চুকওয়েজে।’ প্রথম গোল তো করেছেনই, ৭০ মিনিটে লুইস মোরালেসকে দিয়ে গোল করিয়ে ম্যাচের ৮০তম মিনিটে নিজে করেছেন জয়সূচক গোল।

এই হারে ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭১ পয়েন্ট নিয়ে সবার ওপরে।

Advertisement
Share.

Leave A Reply