fbpx

টি-টোয়েন্টিতে মুস্তাফিজের উইকেটের সেঞ্চুরি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ১৬ রানের জয় পেয়েছে সাকিব বাহিনী। বিশ্ব চ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার দিনে দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করলেন মুস্তাফিজুর রহমান।

অনেকদিন ধরেই সময় ভালো যাচ্ছে না টাইগার কাটার মাস্টারের। দলে জায়গা নিয়েও আলোচনা-সমালোচনায় কাটছিলো দিন। তবে সব সমালোচনার জবাব বোলিং দিয়েই দিলেন ফিজ। এই ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন একটি উইকেটও।

মুস্তাফিজ আজকের ম্যাচ শুরু করেছিলেন নামের পাশে ৯৯ উইকেট নিয়ে। তবে শততম উইকেটটি পেতে ফিজকে অপেক্ষা করতে হয় ১৪তম ওভার পর্যন্ত। নিজের তৃতীয় ওভারে ডাভিড ম্যালানকে ফিরিয়ে সাকিব আল হাসানের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মালিক হন টাইগার এই পেসার।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ১০০ উইকেটের মালিক ছিলেন একমাত্র সাকিব। সাকিবের ১০০ উইকেট পেতে লেগেছিল ৮৪ ম্যাচ, সেখানে মুস্তাফিজের লেগেছে ৮১ ম্যাচ।

১০০ উইকেট পাওয়া এ তালিকায় সবার ওপরের নামটা নিউজিল্যান্ডের টিম সাউদির (১৩৪ উইকেট। সাকিব আছেন দুই নম্বরে। এরপর তিন নম্বরে আফগানিস্তানের রশিদ খান (১২৬), চার নম্বরে আছেন নিউজিল্যান্ডের ইশ সোধি (১১৪) ও পাঁচে রয়েছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা (১০৭), তারপরেই মুস্তাফিজের অবস্থান।

Advertisement
Share.

Leave A Reply