fbpx

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সেরা জুটির নাম সাকিব-মুশফিক!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে মাত্র ১০৯ বলে ১০০ রানের পার্টনারশিপ করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। হাবিবুল বাশার ও জাভেদ ওমর বেলিমের পাঁচবারের শতরানের পার্টনারশিপ রেকর্ডের পাশে নাম লেখালেন দেশের ক্রিকেটের সেরা এই ব্যাটার।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সেরা জুটির নাম সাকিব-মুশফিক। শুধুই বলার জন্য বলা না, খাতা কলমে এই জুটিই লাল-সবুজদের সেরা জুটি।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে মাত্র ছয় রান যোগ করে আউট হন মমিনুল হক। ৪০ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশকে চাপের মধ্য থেকে বের করে আনার চেষ্টা চালানো শুরু করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ওয়ানডে মেজাজে ব্যাটিং করে এই জুটি ৫৬ বলে ৫২ রানের পার্টনারশিপ করেন। শুধুই এই পার্টনারশিপের জন্যই দেশের সেরা জুটি বলা হয়নি৷ বলা হয়েছে পরিসংখ্যান দেখেই৷

আজকের ম্যাচ নিয়ে ৬৫ বার এই দুই ব্যাটার একসাথে ব্যাট করেছেন। যা দেশের টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ। একমাত্র এই জুটিই টেস্টে ছুয়েছেন ২৫০০ রানের পার্টনারশিপের মাইলফলক। এক টেস্টে দেশের টেস্ট ক্রিকেটের সর্বোচ্চ রানের পার্টনারশিপও এই দুই ব্যাটারেরই। দেশের ক্রিকেটের অন্যতম সেরা এই দুই ব্যাটার কিউইদের বিপক্ষে সর্বোচ্চ ৩৫৯ রানের জুটি গড়েন৷

আইরিশদের বিপক্ষে ম্যাচের ড্রাইভিং সিটটা ফেরত নিচ্ছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের লাঞ্চের আগে নিজেদের রানের খাতা বড় করছেন তারা।

Advertisement
Share.

Leave A Reply