fbpx

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু আগামীকাল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল থেকে শুরু হচ্ছে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনালে মুখোমুখি হবে বর্তমান রানার্স আপ ভারত ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

বুধবার (৭জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ইংল্যান্ডের ওভালে শুরু হবে ম্যাচটি। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে ২০২১ সালে ফাইনালে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল ভারত। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর আইসিসির কোনো শিরোপা জেতা হয়নি ভারতের।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হয়েছিল ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। ২০২১ সলের জুনে লর্ডসে প্রথম ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। ভারতকে ৮ উইকেটে হারিয়ে টেস্টের শ্রেষ্ঠত্ব পেয়েছিল কিউইরা।

তবে ২০২১-২০২৩ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপেও ফাইনালে উঠেছে ভারত। সামনে এবার অস্ট্রেলিয়া। দ্বিতীয় ফাইনালে শিরোপা জিততে মরিয়া রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

ফাইনালে অস্ট্রেলিয়া দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন প্যাট কামিন্স। টেস্ট র‌্যাংঙ্কিং এক নম্বরে থাকা ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিতে চাইবে অজিরা। ফাইনালকে সামনে রেখে বেশ ভালোই প্রস্তুতি নিয়েছে টিম অস্ট্রেলিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠ পরিচালনার দায়িত্ব পালন করবেন দুই অভিজ্ঞ আম্পয়ার ক্রিস গাফানি (নিউজিল্যান্ড) ও রিচার্ড ইলিংওর্থ (ইংল্যান্ড)। থার্ড আম্পয়ার ও ফোর্থ আম্পয়ার হিসেবে থাকবেন রিচার্ড কেটেলব্রো (ইংল্যান্ড) ও কুমার ধর্মসেনা(শ্রীলংকা) এবং ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের রিচি রিচার্ডসন।

পুরস্কার হিসেবে ফাইনালে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার এবং রানার্সআপ দলকে দেওয়া হবে ৮ লাখ ডলার।

Advertisement
Share.

Leave A Reply