fbpx

ঢাকা টেস্টে বড় জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিরপুরে একমাত্র টেস্টে আফগানিস্তানকে ৬৬২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ দল। পাহাড় সমান লক্ষ তাড়া করতে নেমে ২ উইকেটে ৪৫ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে আফগানিস্তান। আফগানদের জিততে হলে করতে হবে আরও ৬১৭ রান অন্য দিকে স্বাগতিকদের প্রয়োজন ৮ উইকেট।

টেস্টের বাকি এখনও দু’দিন। অনেকটা নিশ্চিত ভাবেই বলা যায় টেস্ট ড্র হবার সম্ভাবনা নেই। তবে তৃতীয় দিন শেষে বাংলাদেশ দল সফরকারীদের থেকে অনেকটাই এগিয়ে আছে। ম্যাচে থাকতে হলে চতুর্থ দিনে আফগানদের করতে হবে অকল্পনীয় কিছু।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় আফগানিস্তান। শরিফুল ইসলামের বলে এলবিডব্লিউ হন ইব্রাহিম জাদরান। পরের ওভারে তাসকিন আহমেদের পঞ্চম বলে আরেক ওপেনার আব্দুল মালিক ধরা পড়েন লিটন দাসের গ্লাভসে।

মাত্র ৭ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে আফগানরা। এবপর তাদের জন্য বড় ধাক্কা হয়ে আসে অধিনায়ক হাশমাতুল্লাহ শাহিদির মাঠ ছাড়া। তাসকিন আহমেদের বাউন্সার সরাসরি তার হেলমেটে লাগলে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন আফগান অধিনায়ক।

এর আগে প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও দাপুটে সেঞ্চুরি ‍করেছেন নাজমুল শান্ত। প্রায় ২৫ মাস পরে টেস্ট সেঞ্চুরি পেয়েছেন মুমিনুল হক। এছাড়া জাকির হাসান ও লিটন দাসের ফিফটিতে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৪২৫ রান তুলে ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।

ঢাকা টেস্টে টস হেরে ব্যাট করতে নেমে প্রথমদিন ৫ উইকেটে ৩৬২ রান তুলেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয়দিন মাত্র ২০ রান যোগ করেই অলআউট হয় লাল-সবুজের প্রতিনিধিরা।

বল হাতে স্বাগতিকরা ছিল দুর্দান্ত। মাত্র ১৪৬ রানে অলআউট করে দেয় আফগানদের। প্রথম ইনিংস থেকে ২৩৬ রানের লিড পেয়েছিল বাংলাদেশ দল। বাংলাদেশ দলের হয়ে পেসার এবাদত হোসেন চার উইকেট তুলে নেন। দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম।

বাংলাদেশের প্রথম ইনিংস থেকে পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন পেসার নিজাত মাসুদ। অভিষেক টেস্টে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি।

Advertisement
Share.

Leave A Reply